চীনের বাইরে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির মৃত্যু

প্রকাশিত: ১১:৪৬, ০২ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১১:৪৬, ০২ ফেব্রুয়ারি ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফিলিপাইনে ৪৪ বছর বয়সী এক চীনা নাগরিকের মৃত্যু হয়েছে। খবর জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও), উহান থেকে ফিলিপাইনে পৌঁছানোর পর শনিবার ( ফেব্রুয়ারি) ওই ব্যক্তি মারা যান। করোনায় আক্রান্ত হয়ে চীনের বাইরে এই প্রথম কোনও ব্যক্তির মৃত্যু হলো।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার এক পর্যায়ে বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য পরিস্থিতি (হেলথ ইমার্জেন্সি) ঘোষণা করে ডব্লিউএইচও। এরইমধ্যে চীনের সব প্রদেশ বিশ্বের অন্তত ২৫টি দেশসহ দুইটি অঞ্চলে এই ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে চীনে শতাধিক মানুষের মৃত্যু হলেও শনিবারের আগ পর্যন্ত বিশ্বের অন্য কোনও দেশে কারও প্রাণহানি হয়নি। শনিবার উহানফেরত ৪৪ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যুর কথা নিশ্চিত করেন ফিলিপাইনে নিযুক্ত ডব্লিউএইচও দূত রবীন্দ্র আবেয়াসিংহে।

ফিলিপাইনের স্বাস্থ্য সচিব ফ্রান্সিসকো দুকে জানিয়েছেন, আরেক চীনা নারীর সঙ্গে ওই ব্যক্তি দেশটিতে গিয়েছিলেন। সেই নারীকেও করোনা ভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। তিনি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং সুস্থ হয়ে উঠছেন।

এই বিভাগের আরো খবর

চীনে বন্যায় নিখোঁজ ১৪১ জনের প্রাণহানির আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ভয়াবহ বন্যায় চীনে...

বিস্তারিত
পোল্যান্ডের নির্বাচনে জয়ের পথে আন্দ্রেজ দুদা

অনলাইন ডেস্ক: করোনা  প্রকোপের মধ্যে...

বিস্তারিত
নির্যাতিত নারীদের জন্য বই লিখছেন মালালা

আন্তর্জাতিক ডেস্ক: নির্যাতন কিংবা...

বিস্তারিত
নেপালে বন্যা-ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৪০

আন্তর্জাতিক ডেস্ক : টানা ভারী বর্ষণের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *