মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে কবিতা উৎসব

প্রকাশিত: ০৭:৪৬, ০২ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৭:৪৬, ০২ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে কবিতা উৎসবকে বিশ্বের বিভিন্ন দেশে উদযাপন করার ঘোষণার মধ্যে শুরু হলো ৩৩তম জাতীয় কবিতা উৎসব। দুইদিনব্যাপী চলা এ উৎসবে অংশ নিয়েছেন বাংলাদেশসহ বিভিন্ন দেশের কবিরা। 

আজ রোববার (০২ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরী চত্বরে আয়োজিত এ উৎসবে অংশ নিয়েছেন বাংলাদেশসহ বিভিন্ন দেশের কবিতা প্রেমীরা সুর কিংবা কবিতা, ভাষাজ্ঞানের উর্ধ্বে উঠে সবসময়ই মানুষকে বিমোহিত করে চিরাচরিত এই চেনা রুপটিই ফুটে ওঠে ৩৩তম জাতীয় কবিতা উৎসবের প্রথম দিনে। সুইডিস কবি বেঙ্গত সোদারহলের অনবদ্য উপস্থাপনা বিমোহিত করে সবাইকে। 


 
কবিতা উৎসবের এ দিনটি ঘিরে নিজেদের অনুভূতি ও আশা-আকাঙ্খার কথা জানালেন অনুষ্ঠানে অংশ  নেওয়া কবি ও সাহিত্যিকরা।  বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে এবারের উৎসবটি পাচ্ছে বিশেষ রঙ। খাতা-কলমে উৎসবটি দুইদিনব্যাপী হলেও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ঘিরে বছরব্যাপী বিশ্বের বিভিন্ন দেশে চলবে এ আয়োজন। সেইসঙ্গে ঢাকার বাইরেও উৎসব ছড়িয়ে দেওয়ার প্রস্তুতি চলছে। সাহিত্যকর্মের মধ্যে দিয়ে চেষ্টা করা হবে বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তিযুদ্ধকে তুলে ধরার। 

জাতীয় কবিতা পরিষদের সাধারণ সম্পাদক তারিক সুজাত বলেন,’শৃঙ্খল মুক্তির’ স্লোগান নিয়ে ১৯৮৭ সালে স্বৈরশাসনের প্রতিবাদে যাত্রা শুরু করা কবিতা উৎসব সরকারি পৃষ্ঠপোষকতা ও তরুণ প্রজন্মের জাগরনে কাঙ্খিত লক্ষ্যের দিকে এগিয়ে যাবে সেই প্রত্যাশা করি 
 

এই বিভাগের আরো খবর

রিজেন্টের এমডি গ্রেফতার, এখনো পলাতক সাহেদ

নিজস্ব প্রতিবেদক : রিজেন্ট গ্রুপের...

বিস্তারিত
সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক: অর্থ আত্মসাতের দুই...

বিস্তারিত
স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্যখাতের...

বিস্তারিত
কলাবাগানে নারীর মরদেহ উদ্ধার, একজন আটক

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর কলাবাগান...

বিস্তারিত
৪৫ টাকার নীচে মিলছে না চাল

সুমন তানভীর: সর্বনিম্ন ৪৫ টাকা কেজির...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *