করোনাভাইরাস : বাড়ছে লাশের মিছিল

প্রকাশিত: ০৯:১৪, ০৮ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১২:৩১, ০৮ ফেব্রুয়ারি ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: চীনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। এরমধ্যে গত একদিনেই মৃত্যু হয়েছে ৮৬ জনের। এনিয়ে দেশটিতে ৭২২ জনের প্রাণহানি হলো। আর আক্রান্তের সংখ্যা সাড়ে ৩৪ হাজারেরও বেশি। এদের মধ্যে ৬ হাজার ১শ’ জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে চীনা স্বাস্থ্য কমিশন। বিশ্বের অন্তত ২৭ টি দেশ ও অঞ্চলে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এদিকে, করোনা ভাইরাস নিয়ে প্রথম সতর্ক করা উহানের চিকিৎসক লি ওয়েনলিয়াংয়ের মৃত্যুতে চীনজুড়ে শোকের পাশাপাশি ক্ষোভ প্রকাশ করছে জনগণ। সরকারের বিরুদ্ধে ভাইরাসটির প্রকোপকে কম গুরুত্ব দেয়া এবং প্রথমিকভাবে ভাইরাসের প্রাদুর্ভাবের বিষয়টি গোপন রাখার চেষ্টার অভিযোগও তুলছে অনেকে।

চীনসহ বিশ্বের ২৮টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাসের প্রকোপ দেখা দিয়েছে। এসব দেশ ও অঞ্চলে ৩১০ জনের বেশি এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। অনেক দেশই তাদের নাগরিকদের চীন ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এছাড়া বিভিন্ন দেশ তাদের নাগরিকদের চীন থেকে ফিরিয়ে নিচ্ছে।

গত ৩১ ডিসেম্বর হুবেই প্রদেশের উহান শহরেই প্রথম এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।

এ পর্যন্ত অস্ট্রেলিয়ায়, বেলজিয়াম, কম্বোডিয়া, কানাডা, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, হংকং, ভারত, ইতালি, জাপান, ম্যাকাও, মালয়েশিয়া, নেপাল, রাশিয়া, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, স্পেন, শ্রীলঙ্কা, সুইডেন, তাইওয়ান, থাইল্যান্ড, ফিলিপাইন, আরব আমিরাত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র এবং ভিয়েতনামে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

এই বিভাগের আরো খবর

ইতালিতে আরও ৭৬৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক: নভেল করোনাভাইরাসে...

বিস্তারিত
করোনামুক্ত উত্তর কোরিয়া!

ফারহীন ইসলাম: বিশ্বের দুইশ’রও বেশি...

বিস্তারিত
ফ্রান্সে একদিনে ১১২০ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক: প্রাণঘাতী নভেল...

বিস্তারিত
মুম্বাইয়ের রাস্তা ময়ূরের দখলে

আন্তর্জাতিক ডেস্ক:  বিশ্বজুড়ে...

বিস্তারিত
যুক্তরাষ্ট্রে একদিনে ৯৭৩ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক: নভেল করোনাভাইরাসের...

বিস্তারিত
ইতালিতে মৃত্যুর মিছিলে আরও ৭৬০ জন

অনলাইন ডেস্ক: কোনভাবেই থামছে না...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *