অলিম্পিকের মূলপর্বে আর্জেন্টিনা, অনিশ্চিত ব্রাজিল

প্রকাশিত: ১০:৪০, ০৮ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১০:৪০, ০৮ ফেব্রুয়ারি ২০২০

ক্রীড়া ডেস্ক: আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া টোকিও অলিম্পিকের মূলপর্বে জায়গা নিশ্চিত করে নিল আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দল। তবে ব্রাজিলের অংশগ্রহণ এখনো নিশ্চিত নয়। টোকিও অলিম্পিকের মূল পর্বে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করল তারা। কলম্বিয়ার যুবাদের ২-১ গোলে হারিয়ে অলিম্পিকের টিকিট কেটেছে তারা। গোল করেছেন ব্যানফিল্ডের স্ট্রাইকার অগুস্তিন উর্জি ও অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ধারে পর্তুগালের ফ্যামিলিকাওতে খেলতে যাওয়া ডিফেন্ডার নেহুয়েন পেরেজ।

দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ৫০ মিনিটে উর্জি দলকে এগিয়ে নেওয়ার তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন পেরেজ। ৬৭ মিনিটে স্ট্রাইকার এডউইন চেত্রের কল্যাণে ব্যবধান কমায় কলম্বিয়া। আর একটা গোল খেলেই কলম্বিয়ার সঙ্গে সমতায় চলে আসতে হতো, অলিম্পিকে যাওয়া অনিশ্চিত হয়ে যেত আর্জেন্টিনার।  ৬৯ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন উর্জি। ম্যাচের বাকি ২১ মিনিট দশ জন নিয়েই খেলতে হয় আর্জেন্টিনাকে।

এর আগে দক্ষিণ আমেরিকায় অলিম্পিক বাছাইয়ের প্রথম ম্যাচে উরুগুয়েকে ৩-২ গোলে হারিয়েছিল লা আলবিসেলেস্তেরা।  দুই ম্যাচ থেকে পূর্ণ ছয় পয়েন্ট, মহাদেশের প্রথম দল হিসেবে টোকিও-র টিকিট নিশ্চিত হয়েছে এভাবেই।

অলিম্পিকে অংশগ্রহণ নিয়ে আর্জেন্টিনার চিন্তা মুক্তি ঘটলেও এখনো নিশ্চিন্ত হয়নি ব্রাজিল। এর আগে কলম্বিয়া ও উরুগুয়ের যুবাদের সঙ্গে ১-১ গোলে ড্র করে দুই ম্যাচ থেকে দুই পয়েন্ট পেয়েছে ব্রাজিলের অনূর্ধ্ব-২৩ দল। মহাদেশের দ্বিতীয় ও শেষ দল হিসেবে অলিম্পিকে যাওয়ার জন্য তাই ওই দুই দলের সঙ্গেই লড়ছে ব্রাজিল। আগামী রোববার চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে জয় পেলেই দ্বিতীয় স্থান নিশ্চিত হবে ব্রাজিলের।

ড্র করলে সমীকরণ কঠিন হয়ে পড়বে তাদের। ব্রাজিল ড্র করলে যদি উরুগুয়ে- কলম্বিয়া ম্যাচে কেউ জিতে যায়, তাহলে সে ম্যাচে জয়ী দল ব্রাজিলকে টপকে চলে যাবে অলিম্পিকের মূল পর্বে। 

অলিম্পিক ফুটবলে আর্জেন্টিনা এখন পর্যন্ত দুইবার সোনার পদক জয় করেছে। প্রথমবার ২০০৪ সালে, শেষবার ২০০৮ সালে। শেষবার অলিম্পিকে সোনা এসেছিল মেসি-আগুয়েরোদের কল্যাণে। সে পথেই এগোতে চাইছেন আডোলফো গাইচ-নেহুয়েন পেরেজরা।
 

এই বিভাগের আরো খবর

কিংবদন্তি ফুটবলার গোয়ো বেনিতো আর নেই

ক্রীড়া ডেস্ক: পৃথিবীর মায়া ত্যাগ করে...

বিস্তারিত
করোনা মোকাবেলায় কোয়াবের উদ্যোগ

ক্রীড়া ডেস্ক: নভেল করোনাভাইরাস...

বিস্তারিত
করোনায় বাতিল হলো উইম্বলডন

ক্রীড়া ডেস্ক: নভেল করোনাভাইরাসের...

বিস্তারিত
রোনালদোকে বিক্রির কথা ভাবছে জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক: নভেল করোনা ভাইরাসের...

বিস্তারিত
করোনায় আক্রান্তদের পাশে সানিয়া

ক্রীড়া ডেস্ক: করোনা আক্রান্ত মানুষের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *