খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারই মূল লক্ষ্য : বিএনপি

প্রকাশিত: ০৪:৩৯, ০৮ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১২:৪২, ০৮ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদন : খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধারই এখন বিএনপির মূল লক্ষ্য বলে জানালেন দলটির সিনিয়র নেতারা। খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ১৫ ফেব্র“য়ারি সারাদেশে বিক্ষোভ কর্মসুচিও ঘোষণা করেছে দলটি। ভোট কম পড়ায় আবারো ঢাকার দুই সিটিতে নির্বাচনের দাবিও জানানো হয়েছে। নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে এসব বলেন বিএনপির সিনিয়র নেতারা। এসময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই খালেদা জিয়াকে বন্দি রাখা হয়েছে। 

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তির প্রতিবাদে ও মুক্তির দাবিতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশের আয়োজন। দুপুর সোয়া ২টার দিকে শুরু হয় সমাবেশ। এর আগে সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে আসেন বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্লোগান দেন তারা। সমাবেশ থেকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ১৫ ফেব্রুয়ারি সারাদেশে বিক্ষোভ মিছিলের কর্মসুচি ঘোষণা করা হয়। 

বিএনপির সিনিয়র নেতারা এসময় হুঁশিয়ারি দিয়ে বলেন, আইনিভাবে নয় রাজপথে আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে। 

বর্তমান সরকার প্রতিটি গণতন্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে নিজেদের অন্যায় স্বার্থে ব্যবহার করছে বলেও অভিযোগ করা হয় সমাবেশে। 

এসময় বক্তারা বলেন, ভবিষ্যতে নির্বাচন নিয়ে আওয়ামী লীগকে আর তামাশা করতে দেয়া হবে না। 

এই বিভাগের আরো খবর

সরকারকে সহযোগিতার আশ্বাস ফখরুলের

নিজস্ব প্রতিবেদক: করোনা সংকট...

বিস্তারিত
সানাউল্লাহ মিয়ার দাফন সম্পন্ন

অনলাইন ডেস্ক: বিএনপি’র আইন বিষয়ক...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *