এখনই চীন ছাড়বেন না মিস্টার বিন

প্রকাশিত: ০১:৫৮, ১২ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০১:৫৮, ১২ ফেব্রুয়ারি ২০২০

বিনোদন ডেস্ক: আজও বিশ্বজুড়ে জনপ্রিয়তার শীর্ষে আছে কমেডি চরিত্র মিস্টার বিন এই চরিত্রে অভিনয় করেছেন রোয়ান অ্যাটকিনসন। আর সেই রোয়ান অ্যাটকিনসনের এই বিখ্যাত চরিত্রকে অনুকরণ করে জনপ্রিয়তা পেয়েছেন কমেডিয়ান ব্রিটিশ নাগরিক নিগেল ডিক্সন।

ডিক্সন করোনাভাইরাসে আক্রান্ত চীনের হুবেই শহরে আগে থেকেই অবস্থান করছিলেন। কিন্তু চীনে উহান শহর ছেড়ে চলে যাননি অভিনেতা ডিক্সন। তিনি বলেন, নিজেকে নিরাপদ জায়গায় সরিয়ে নেওয়ার মধ্য দিয়ে করোনাভাইরাস ছড়িয়ে দিতে চান না। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি না জেনেই নিজের দেশে ফিরে গিয়ে অন্যদের ঝুঁকির মধ্যে ফেলতে চান না তিনি। আর তাই অবস্থান করছেন সেখানেই। 

ইতোমধ্যে উহানে থেকেই করোনাভাইরাস মোকাবিলায় সবাইকে সচেতন করার কাজে নেমেছেন তিনি। করোনাভাইরাস নিয়ে 'মিস্টার পিয়া' নামে সচেতনতামূলক হাস্যরসাত্মক সিরিজ বের করেছেন। সেগুলো চীনের সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে দিয়েছেন।

'মিস্টার পিয়া' নামে সচেতনতামূলক হাস্যরসাত্মক সিরিজে, কিভাবে নিজে পরিচ্ছন্ন থাকতে হবে, কিভাবে মাস্ক পরতে হবে, কিভাবে অন্যদের থেকে নিরাপদ থাকা এবং অন্যদেরও নিরাপদ রাখা যায়- সেসব বিষয় নিয়ে কমেডি করছেন তিনি।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেবল চীনেই এক হাজার একশ’ ১০ জনেরও বেশি মানুষ মারা গেছেন। এছাড়া আরো ৪৪ হাজারের বেশি মানুষ কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে বেঁচে থাকার জন্য লড়ছেন।করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়া ঠেকাতে এরই মধ্যে বিভিন্ন দেশ চীনের সঙ্গে সব ধরনের বিমান ওঠানামা বন্ধ করে দিয়েছে। নিজেদের দেশের নাগরিক সরিয়ে নিয়েছে অনেক দেশই।

৩০ বছর বয়স থেকেই নিগেল ডিক্সন (৫৩) তিনি মিস্টার বিন চরিত্রে অভিনয় করে আসছেন। তিন বছর আগে চীনে কমেডি সিনেমায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয় হন তিনি। আবারো করোনাভাইরাস নিয়ে সচেতন করার জন্য ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

এর আগে জানুয়ারি তিনি উহানে যান। কয়েকদিন পরেই দেশে ফিরে যাওয়ার কথা ছিল তার। তবে করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার জেরে তিনি আর ফিরে যাননি। তাকে ফিরে যাওয়ার প্রস্তাবও দেওয়া হয়েছে। কিন্তু যাননি।

চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে এক হাজার ১০৭ জনে দাঁড়িয়েছে। এতে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ১৩৮ জন। আজ (বুধবার) চীনের স্বাস্থ্য মন্ত্রণালয় এতথ্য জানায়।

 

অন্যদিকে দ্রুত ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের আনুষ্ঠানিক নাম দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা-ডব্লিউএইচও। ভাইরাসটির নতুন নাম দেওয়া হয়েছে সিওভিআইডি-১৯।

 

এই বিভাগের আরো খবর

করোনা ভাইরাস: জেমস বন্ডের চীন সফর বাতিল

বিনোদন ডেস্ক: হলিউডের জনপ্রিয় চরিত্র...

বিস্তারিত
অভিনেতা তাপস পাল আর নেই

আন্তর্জাতিক ডেস্ক: টালিউডের...

বিস্তারিত
নায়ক মান্না চলে যাওয়ার এক যুগ   

বিনোদন ডেস্ক: দর্শকনন্দিত নায়ক...

বিস্তারিত
তাহসানকে ভীষণ পছন্দ সৃজিতের

বিনোদন ডেস্ক: কলকাতার জনপ্রিয়...

বিস্তারিত
সৌদি আরবের সবাই খুব সুইট: প্যারিস হিলটন

বিনোদন ডেস্ক: সৌদি আরবের সবাই খুব...

বিস্তারিত
মিমি জড়িয়ে ধরে চুমু দিল পরিচালককে 

বিনোদন ডেস্ক: কলকাতার জনপ্রিয় নায়িকা...

বিস্তারিত
শিল্পার ৫০ দিনে ১ কোটি ফলোয়ার 

বিনোদন ডেস্ক: ভিডিও শেয়ারিং অ্যাপ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *