ফাল্গুন আর ভালোবাসার রঙে একাকার গ্রন্থমেলা

প্রকাশিত: ০২:১৮, ১৪ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৪:৫৫, ১৪ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব সংবাদদাতা: এবার একই দিনে ফালগুনের প্রথম দিন ও ভালোবাসা দিবস। তার উপর আবার ছুটির দিন হওয়ায় ভিন্ন মাত্রা যোগ হয়েছে অমর একুশে গ্রন্থমেলায়। 

আজ (শুক্রবার) সকাল ১১ টায় শুরু হয় শিশু প্রহর। মেলা প্রাঙ্গনের শিশুচত্বর জুড়ে ছিলো ক্ষুদে পড়ুয়াদের রাজত্ব। অভিভাবকদের হাত ধরে শিশুরা ঘুরে বেড়িয়েছে মেলায়। বই সংগ্রহ ছাড়াও মেতে ওঠে নানা আনন্দ আয়োজন উপভোগে।

বাসন্তী আবেশে ভালোবাসায় সিক্ত হয়ে শুক্রবারের অমর একুশে বই মেলায় শুরু হয় শিশু প্রহর। সকাল ১১টায় খুলে দেয়া হয় মেলার প্রবেশ দুয়ার।

মেলায় প্রবেশের জন্য বাংলা একাডেমি আর সোহরাওয়ার্দী উদ্যানের সামনে ফুল আর রঙে রঙ্গিন এমন দীর্ঘ লাইন। বসন্ত আর ভালোবাসা দিবসের ছোঁয়ায় মেলা প্রাঙ্গণ হয়ে ওঠে বর্ণীল।

আজ (শুক্রবার) সকালের বই মেলা যেন শিশুদের জন্য আনন্দরাজ্য। শিশু প্রহরে মেলাজুড়ে ছোট্ট সোনামনিদের ছোটাছুটি। সিসিমপুরের নানা চরিত্রের সাথে দারুণ সময় কাটিয়েছে খুদে পাঠকরা।

বই পড়ার পাশাপাশি বই সংগ্রহ করতে পেরে দারুন খুশি ক্ষুদে পাঠকরা। মেলায় ক্ষুদে লেখকরাও বসেছেন হাতে তৈরী বইয়ের ঝাঁপি খুলে। আয়োজকরা জানান এই কাজের মধ্য দিয়ে লেখা লেখিতে সবার আগ্রহ বাড়বে।

সন্তানদের আলোর সন্ধান দিতে অনেক অভিভাবকই শিশুপ্রহরে নিয়ে আসেন শিশুদের। শিশুদের জন্য আগামীকাল (শনিবার) সকালেও মেলায় থাকবে শিশু প্রহরের এই আয়োজন।

এই বিভাগের আরো খবর

হাতিরঝিলে ছুরিকাঘাতে কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাতিরঝিল...

বিস্তারিত
বিপুল টাকা হাতিয়ে নিয়েছে কয়েকজন শিক্ষক

কাজী ফরিদ: উন্নয়নমূলক কাজে অতিরিক্ত...

বিস্তারিত
বিটিআরসিকে এক হাজার কোটি টাকার চেক দিল জিপি

নিজস্ব প্রতিবেদক: বিটিআরসির কাছে এক...

বিস্তারিত
রাজধানীর ১১ টি এলাকা ডেঙ্গু ঝুঁকিপূর্ণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তর ও...

বিস্তারিত
খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি শুরু

নিজস্ব প্রতিবেদক: জিয়া দাতব্য সংস্থা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *