বাজারে ভরপুর থাকলেও চড়া সবজির দাম

প্রকাশিত: ০৪:০২, ১৪ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১০:১৯, ১৪ ফেব্রুয়ারি ২০২০

তারেক শিকদার: বাজারে পেঁয়াজের দাম কমতে শুরু করলেও অপরিবর্তিত রসুনের দাম। দাম বেড়েছে গুঁড়াদুধসহ বেশকিছু নিত্যপণ্যের। এদিকে বাজার ভরপুর থাকলেও দাম কমেনি শীতের সবজির। তবে বরাবরের মতই বিক্রেতারা সরবরাহ স্বল্পতার অজুহাত দেন।

চীনে করোনা ভাইরাস সংক্রমণ দেখা দেয়ার পর আমদানি কমের কথা বলে রসুনের দাম বাড়ায় ব্যবসায়ীরা। এ সপ্তাহেও সেই বাড়তি দামেই বিক্রি হচ্ছে রসুন। ২শ’ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে চীন থেকে আমদানী করা এই পণ্যটি। তবে দাম বৃদ্ধি পাওয়া আদার মূল্য সপ্তাহের ব্যবধানে কমেছে কেজি প্রতি ২০ টাকা পর্যন্ত।

তবে সপ্তাহের ব্যবধানে ১০ থেকে ১৫ টাকা কমে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১১৫ টাকায়। আমাদানী বেড়েছে মিয়ানমারের পেয়াঁজের। দাম আরও কমতে পারে বলে জানান বিক্রেতারা।

এদিকে বেড়েছে বেশ কিছু নিত্যপণ্যের দাম। মুগডাল ও চিনিগুড়া চাল বেড়েছে কেজিপ্রতি ১০ টাকা। ৫০ থেকে ৮০ টাকা পর্যন্ত বেড়েছে গুড়াদুধের দাম। এলাচ ও দারুচিনির মূল্যও চড়া।

মসলার পাশাপাশি চড়া সবজির বাজারও। করলা, কাঁচামরিচ, ঝিঙা, চিচিঙ্গা ও বেগুনের কেজি ৫০ টাকার ওপরে। বাড়তি শীতের অন্যান্য সবজির দামও।

অপরদিকে, রূপালি ইলিশের সরবরাহ বাড়ায় দাম কমেছে কিছুটা। তবে বাড়তির তালিকায় রয়েছে ছোট মাছ। তাছাড়া অপরিবর্তিত রয়েছে গরু, মুরগী ও খাসির মাংসের দাম।

এই বিভাগের আরো খবর

হাতিরঝিলে ছুরিকাঘাতে কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাতিরঝিল...

বিস্তারিত
বিপুল টাকা হাতিয়ে নিয়েছে কয়েকজন শিক্ষক

কাজী ফরিদ: উন্নয়নমূলক কাজে অতিরিক্ত...

বিস্তারিত
বিটিআরসিকে এক হাজার কোটি টাকার চেক দিল জিপি

নিজস্ব প্রতিবেদক: বিটিআরসির কাছে এক...

বিস্তারিত
রাজধানীর ১১ টি এলাকা ডেঙ্গু ঝুঁকিপূর্ণ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তর ও...

বিস্তারিত
খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি শুরু

নিজস্ব প্রতিবেদক: জিয়া দাতব্য সংস্থা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *