যেসব প্রলোভন দেখিয়ে ঠকাচ্ছে লেকসিটি কনকর্ড

প্রকাশিত: ০৯:২৮, ১৬ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১০:৪৭, ১৬ ফেব্রুয়ারি ২০২০

কাজী ফরিদ: নানা সুবিধার চমকপ্রদ প্রলোভন দেখিয়ে রাজধানীতে গড়ে উঠছে বহুতল ভবনের আবাসিক সোসাইটি। হাজার হাজার মানুষ তাদের আয়, সঞ্চয় বিনিয়োগ করছেন এসব বাণিজ্যিক প্রকল্পের ফ্ল্যাটে। কিন্তু প্রতিশ্রুত সুবিধা পাচ্ছেন না এমন অভিযোগ প্রায়ই পাওয়া যায়। তার সাথে থাকে প্রতারণা, হয়রানি ও বঞ্চনার নানা চিত্র। এমন একটি বিশাল বাণিজ্যিক আবাসিক প্রকল্প রাজধানীর খিলক্ষেতের লেকসিটি কনকর্ড। দুই সহস্রাধিক ফ্ল্যাটের এই প্রকল্পের নানা অনিয়ম হয়রানি নিয়ে দু’টি প্রতিবেদনের দ্বিতীয়টি।

‘এক দফা এক দাবি, কনকর্ড তুই কবে যাবি’ এমন বিক্ষুব্ধ সুরের মিছিল এখন প্রায়ই হয় ঢাকার খিলক্ষেতে বিশাল বাণিজ্যিক আবাসন প্রকল্প লেকসিটি কনকর্ডে। মালিকদের ফ্ল্যাট বুঝিয়ে দিলেও এখনো সার্ভিস চার্জের টাকার ওপর নিয়ন্ত্রণ কনকর্ড রিয়েল এস্টেট এন্ড ডেভেলপমেন্ট লিমিটেডের হাতে। তাদের স্বেচ্ছাচারিতায় জিম্মি দশা থেকে মুক্তি চায় মালিক ও বসবাসকারীরা।

ভবিষ্যতের সার্ভিস নিশ্চিত করতে ফ্ল্যাট মালিকদেরকে একটি কো-অপারেটিভ সোসাইটির সদস্য হতে এবং সেখানে এককালীন অর্থ দিতে বাধ্য করে কনকর্ড। যে অর্থের মোট পরিমাণ ৯ কোটি টাকা। কিন্তু কো-অপারেটিভ সোসাইটির অস্তিত্ব নেই, কোটি কোটি টাকা কনকর্ডের কাছেই। এসব অনিয়মের জবাবদিহিতা নেই।

সার্ভিস চার্জের টাকা নিয়ে এমন অনিয়মের মধ্যে লেকসিটি কনকর্ড এপার্টমেন্ট ওনার্স ডেভেলপমেন্ট এন্ড ম্যানেজমেন্ট সোসাইটি নামে আরেকটি সংগঠন হয়েছে। যা গঠন করেছেন কামরুজ্জামান মাহবুব নামে একজন ফ্ল্যাট মালিক, যার পরিচয় তাঁতী লীগের সহ-সভাপতি এবং কৃষি ব্যাংকের পরিচালক। কনকর্ডের যোগসাজসে এই ব্যক্তির কর্মকান্ডেও অন্য সকল ফ্ল্যাট মালিক ভোগান্তিতে।  

বিশাল জায়গা জুড়ে, বিপুল অংকের এই বাণিজ্যিক প্রকল্পে হাজার হাজার মানুষের নানভ ভেগান্তির জন্য অভিযোগের তীর যাদের দিকে, সেই কনকর্ড রিয়েল এস্টেট এন্ড ডেভেলপমেন্ট লিমিটেডের কেউ এসব বিষয়ের জবাব দিতে রাজি হননি। বরং কনকর্ডের নিরাপত্তা বিভাগের কেউ কেউ বাধাও দেন এই প্রতিবেদকের সংবাদ সংগ্রহের কাজে।
 

এই বিভাগের আরো খবর

বাজারের সব মাস্ক করোনা প্রতিরোধী নয়

লাবণী গুহঃ শ্বাস-প্রশ্বাসের সাথে...

বিস্তারিত
করোনা নিয়ে গুজব, সতর্ক করলো পুলিশ 

নাঈম আল জিকো: নভেল করোনাভাইরাসকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *