আরো এক বাংলাদেশি করোনায় আক্রান্ত

প্রকাশিত: ১১:৩৬, ১৬ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১১:৩৬, ১৬ ফেব্রুয়ারি ২০২০

অনলাইন ডেস্ক: সম্প্রতি চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) সিঙ্গাপুরে আরো একজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। নিয়ে সিঙ্গাপুরে মোট পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

গতকাল (১৫ ফেব্র্রুয়ারি) সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় তথ্য জানায়। ২৬ বছর বয়সী ওই বাংলাদেশি একটি নির্মাণাধীন প্রকল্পে শ্রমিক হিসেবে কাজ করতেন।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, শনিবার সিঙ্গাপুরে নতুন করে আরও পাঁচজনকে করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যাদের মধ্যে এক জন বাংলাদেশি। ফলে পর্যন্ত দেশটিতে মোট ৭২ জন করোনাভাইরাসে আক্রান্ত হলো।

শনিবার নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ওই বাংলাদেশির সম্প্রতি চীন সফরের ইতিহাস নেই। তবে এর আগে সিঙ্গাপুরে যে চার বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন তাদের সঙ্গে সেলেটার অ্যারোস্পেস হেইটসের নির্মাণাধীন স্থাপনায় কাজ করতেন তিনি।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে ১৮ জন চিকিৎসা শেষে পুরোপুরি সুস্থ হওয়ায় হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে আরো ৫৪ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে অনেকের অবস্থা স্থিতিশীল অথবা উন্নতির দিকে। তবে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক।

গত ফেব্র্রুয়ারি সিঙ্গাপুরে প্রথম এক বাংলাদেশি প্রবাসী করোনাভাইরাসে আক্রান্ত হয়। এর একদিন পর ১১ ফেব্র্রুয়ারি আরও এক বাংলাদেশির শরীরে করোনার উপস্থিতি শনাক্ত করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। পরে ১৩ ফেব্র্রুয়ারি আরও দুই জন এবং সর্বশেষ গতকাল এক জন প্রবাসী বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়। তারা সকলেই চিকিৎসাধীন রয়েছেন।

সিঙ্গাপুরে আক্রান্ত ওই পাঁচজন বাংলাদেশি ছাড়া বাংলাদেশে অথবা দেশের বাইরে আর কোন বাংলাদেশির করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

এই বিভাগের আরো খবর

বিমান চলাচল বন্ধ থাকবে ৭ এপ্রিল পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক ও...

বিস্তারিত
সৌদি আরব থেকে ৩৮৩ বাংলাদেশি ফিরছে বৃহস্পতিবার

অনলাইন ডেস্ক: সৌদি আরবের বিভিন্ন আটক...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *