দিনাজপুরে চাঞ্চল্যকর হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ০৮:২০, ১৮ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৮:২০, ১৮ ফেব্রুয়ারি ২০২০

দিনাজপুর সংবাদদাতা: দিনাজপুরের বিরামপুর উপজেলায় চাঞ্চল্যকর ওয়াকিল উদ্দীন মন্ডল হত্যা মামলায় জনের ফাঁসি, একজনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে দিনাজপুর জেলা দায়রা জজ আদালত। মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় জনকে বিচারক খালাস প্রদান করেছেন।

আজ (মঙ্গলবার) বিকেল ৪টায় দিনাজপুরের অতিরিক্ত জেলা দায়রা জজ- মো. আনোয়ারুল হক এই রায় প্রদান করেন।

ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন, দিনাজপুর বিরামপুর উপজেলার খয়েরবাড়ী (মির্জাপুর) গ্রামের মৃত সাহেব উদ্দীনের ছেলে মোঃ মোসলেম উদ্দিন, একই এলাকার মোঃ জাফর উদ্দিনের ছেলে মোস্তাফিজুর রহমান মোঃ মামুনুর রশিদ। এছাড়া যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আসামী হলেন, একই উপজেলার খয়েরবাড়ী এলাকার মোঃ মজিবর রহমানের ছেলে সোহেল রানা। বেকসুর খালাস দেয়া হয় ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী মো. মোসলেম উদ্দিনের স্ত্রী মোছাঃ মেহেরুন বেগমকে।

মামলা সূত্রে জানা যায়, দিনাজপুরের বিরামপুর উপজেলার মির্জাপুর খয়েরবাড়ী পুকুর নিয়ে দীর্ঘদিন ধরে ওয়াকিল উদ্দীন মন্ডলের ভগ্নিপতি মনজের আলীর সাথে আসামীদের বিরোধ চলে আসছিল। ঘটনার দিন ২০১১ সালের ২৫ জুন সকালে আসামীরা ওই পুকুরে বেআইনীভাবে প্রবেশ করে। সময় ওয়াকিল উদ্দীন মন্ডল আসামীদের সাথে কথা বলতে গেলে আসামীরা রামদা, কুড়াল, হাসুয়া ছোড়া দিয়ে ওয়াকিল উদ্দীন মন্ডলকে এলোপাথারিভাবে হামলা করে এবং ঘটনাস্থলে ওয়াকিল উদ্দীন নিহত হন।

এই ঘটনায় নিহত ওয়াকিল উদ্দীনের স্ত্রী মোছাঃ বিলকিছ বানু বিরামপুর থানায় জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি তদন্ত করে আদালতে জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। মামলা চলাকালীন সময়ে মামলার ৫নং আসামী মো. ময়েজ উদ্দীন মারা গেলে বিচারক তার নাম চার্জশীট থেকে বাদ দেন।

মামলাটি রাষ্ট্রপক্ষে পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. আজিজুর রহমান আসামী পক্ষে এ্যাড. মাজহারুল ইসলাম সরকার।

 

 

 

 

এই বিভাগের আরো খবর

হোটেল-রেস্টুরেন্ট খোলা থাকবে: ডিএমপি

নিজস্ব প্রতিবেদ: করোনা মোকাবেলায়...

বিস্তারিত
টেকনাফে ৪ মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত
যশোরের সেই এসিল্যান্ডকে প্রত্যাহার

যশোর সংবাদদাতা: যশোরের মনিরামপুরে...

বিস্তারিত
চট্টগ্রামে রাস্তায় ওষুধ ছিটিয়েছে পুলিশ

চট্টগ্রাম প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *