খালেদা জিয়ার মুক্তির জন্য সব চেষ্টাই করছে বিএনপি

প্রকাশিত: ১০:০৪, ২০ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১১:১৫, ২০ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়ার মুক্তির জন্য রাজনৈতিক সমঝোতাসহ সব রকমের চেষ্টাই করছে বিএনপি’র হাইকমান্ড। আপিল বিভাগ থেকে একদফা প্রত্যাখ্যাত হলেও এবার তার স্বাস্থ্যগত কারণে জামিনের আশা করছেন আইনজীবীসহ সিনিয়র নেতারা। প্যারোলের বিষয়টি পরিবারের ওপর ছেড়ে দিলেও আদালতের দিকেই তাকিয়ে আছেন নেতারা। তবে, সংশয়মুক্ত হতে পারছেন না নীতি নির্ধারকরা।

এতিমখানা দুর্নীতি মামলায় ১০ বছর ও দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় ৭ বছরের সাজা নিয়ে ২০১৮ সাল থেকে কারাগারে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। গত দু’বছর রাজপথের আন্দোলন ও আদালত দুইভাবে চেষ্টা করেও জামিনে ব্যর্থ হয় দলটি নেতারা। সম্প্রতি খালেদা জিয়ার সাথে দেখা করে তার উন্নত চিকিৎসার জন্য সরকারের কাছে সুপারিশ করতে ১১ ফেব্র“য়ারি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর চিঠি দেন খালেদা জিয়ার ভাই ভাই শামীম ইস্কান্দার।

৩৭টি মামলার ৩৫টিতে জামিনে রয়েছেন খালেদা জিয়া। দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় সবশেষ গত বছরের ১২ ডিসেম্বর আপিল বিভাগ বেগম জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেন। তবে, এই দুইমাসে স্বাস্থ্যের আরো অবনতি হয়েছে উল্লেখ করে আবারো হাইকোর্টে জামিন আবেদন করেছেন তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

শুধু জামিন নয়, প্যারোলেও খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আলোচিত হচ্ছে। এ বিষয়ে বিএনপি’র নীতি নির্ধারক নেতারা বলছেন দলীয়ভাবে প্যারোলে নয়, জামিনেই মুক্তি চান তারা।

খালেদা জিয়া কি মুক্তি পেতে যাচ্ছেন? এমন প্রশ্ন ও কৌতুহল অনেকের মধ্যেই। বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু অবশ্য বলছেন বিষয়টি রাজনৈতিক, তাই সরকারের সদিচ্ছার ওপরেই সব নির্ভর করছে। রাজনৈতিক সমঝোতার জন্য সব রকমের চেষ্টাই করছে বিএনপি’র হাইকমান্ড।

 

এই বিভাগের আরো খবর

সরকারকে সহযোগিতার আশ্বাস ফখরুলের

নিজস্ব প্রতিবেদক: করোনা সংকট...

বিস্তারিত
সানাউল্লাহ মিয়ার দাফন সম্পন্ন

অনলাইন ডেস্ক: বিএনপি’র আইন বিষয়ক...

বিস্তারিত
গুজব সৃষ্টিকারীদের ধরিয়ে দিন: কাদের

নিজস্ব সংবাদদাতা: নভেল করোনাভাইরাস...

বিস্তারিত
ঘরে ফিরলেন রিজভী

নিজস্ব প্রতিবেদক: অবশেষে বাড়ি ফিরলেন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *