প্রমোদতরীতে করোনা আক্রান্ত ২ জনের মৃত্যু

প্রকাশিত: ০৪:১৬, ২০ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৪:১৬, ২০ ফেব্রুয়ারি ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: জাপানের ইয়োকোহামা বন্দরের কাছে অবস্থান করা প্রমোদতরীতে দুজনের মৃত্যু হয়েছে। তবে তাদের বিষয়ে বিস্তারিত কিছু প্রকাশ করা হয়নি। জাহাজটিতে এখন পর্যন্ত ৬২৪ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া চীনে গত ২৪ ঘণ্টায় ১১৪ জনের মৃত্যু হয়েছে। নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো দুই হাজার ১১৮ জনে। চীনের বাইরে পর্যন্ত মারা গেছে ১০ জন। বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৭৬ হাজার।

চীনের বাইরে এবার মধ্যপ্রাচ্যেও করোনা ভাইরাস প্রাণহানি ঘটলো। ইরানে মারা গেছে দুজন। যদিও তাদের পরিচয় প্রকাশ করেনি দেশটি। ইরানের স্বাস্থ্যমন্ত্রীর উপদেষ্টা আলিরেজা বাহাবজাদেহের বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরএনএ জানায়, করোনা ভাইরাসে মারা যাওয়া দুই ব্যক্তি ইরানের কওম এলাকার বাসিন্দা। চীনের বাইরে এর আগে হংকং, ফিলিপাইন, ফ্রান্স এবং জাপানে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটে।

সিঙ্গাপুরে নতুন করে আরো তিনজনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৪ জনে। এদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। আজ (বৃহস্পতিবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানিয়েছে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। এদের মধ্যে একজন বাংলাদেশি রয়েছেন, তাকে আইসিইউতে রাখা হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত পাঁচ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে, দক্ষিণ কোরিয়ায় আরও ৩১ জন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮২ জন।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চীনা নাগরিকদের প্রবেশে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা আরোপ করেছে রাশিয়া। এর আগে চীনের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দেয়া হয়।

এই বিভাগের আরো খবর

ফ্রান্সে একদিনে ২৯২ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক: নভেল করোনাভাইরাসে...

বিস্তারিত
ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক: নভেল করোনাভাইরাসে...

বিস্তারিত
ভালোবাসার কাছে তুচ্ছ করোনা বাঁধা!

ফারহীন ইসলাম: পরিবারের সাথে কায়রো...

বিস্তারিত
স্পেনে আক্রান্ত ও মৃত্যু বেশি যেসব কারণে

আফিয়া জ্যোতি : করোনা ভাইরাসে চীনের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *