মুজিববর্ষ: ২২ও ২৩ মার্চ সংসদে বিশেষ অধিবেশন

প্রকাশিত: ০৫:৫৫, ২০ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৯:০৫, ২০ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ উপলক্ষে’ আগামী ২২ও ২৩ মার্চ সংসদে বিশেষ অধিবেশন হবে। এই দুই দিনে বঙ্গবন্ধুর কর্মজীবন নিয়ে আলোচনা হবে। 

আজ (বৃহস্পতিবার) বিকেলে দলের সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এসব তথ্য জানান, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মুজিববর্ষের ক্ষণগননার সময় বিএনপিকে দাওয়াত দেয়া হলেও আসেনি। তবুও মুজিববর্ষ পালনে তাদের দাওয়াত দেয়া হবে। তবে স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক কোন রাজনৈতিক দলকে দাওয়াত দেয়া হবে না। দলের পক্ষ থেকে একটি স্মরণিকা প্রকাশ করা হবে। দেশ-বিদেশের আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে প্যারেড গ্রাউন্ডে এই আয়োজন উদ্বোধন হবে। 

কাদের বলেন, মুজিববর্ষের অনুষ্ঠানে বিদেশি অতিথিদের দাওয়াত করা হবে। সেখানে আমাদের পার্টির ইতিহাস, ঐতিহ্য, আন্দোলন, সংগ্রাম, সরকারের অর্জন, উন্নয়নের মহাসড়কে ওঠার বিষয়গুলো তুলে ধরা হবে। সারা বিশ্বের সামনে বাংলাদেশকে ব্র্যান্ড হিসেবে তুলে ধরা হবে।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মুজিববর্ষ উপলক্ষে ২২ ও ২৩ মার্চ দুদিনের জন্য সংসদের বিশেষ অধিবেশন বসবে। প্রথম দিন সংসদ সদস্যরা সংসদে জমায়েত হয়ে একযোগে ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবনে আসবেন। এরপর সেখানে পুষ্পস্তবক অর্পণ শেষে আবার তারা অধিবেশনে যোগ দেবেন।

অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, বঙ্গবন্ধু দলমতের ঊর্ধ্বে। বাংলাদেশের সকল নেতার ঊর্ধ্বে। তিনি দলমত নির্বিশেষে বাংলার সকল মানুষের নেতা। তাকে আমরা দলীয়করণ করতে চাই না।

প্রেস ব্রিফিংয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হান্নান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, প্রচার ও প্রকাশনা সস্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

এমপি ডিলুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

অনলাইন ডেস্ক: বর্ষীয়ান রাজনীতিবিদ,...

বিস্তারিত
সংসদ টিভিতে শিক্ষার্থীদের ক্লাস

অনলাইন ডেস্ক: সংসদ বাংলাদেশ...

বিস্তারিত
সংসদের বিশেষ অধিবেশন স্থগিতের আহ্বান বিএনপির

অনলাইন ডেস্ক: প্রাণঘাতি করোনা ভাইরাস...

বিস্তারিত
সাবেক সাংসদ রহিম উদ্দিন ভরসা আর নেই

অনলাইন ডেস্ক: রংপুরের বিশিষ্ট...

বিস্তারিত
গাইবান্ধার উপ-নির্বাচনে ৫ জনের মনোনয়ন দাখিল

গাইবান্ধা সংবাদদাতা: জাতীয় সংসদের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *