বিটিআরসির ১ হাজার কোটি টাকা পরিশোধ করবে গ্রামীণ ফোন

প্রকাশিত: ১২:০১, ২২ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১২:০১, ২২ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী রাষ্ট্রীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিকে ১ হাজার কোটি টাকা পরিশোধের সিদ্ধান্ত নিয়েছে মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণ ফোন। আদালতে নির্দেশনা মোতাবেক আগামী রোববারই এই অর্থ পরিশোধ করা হবে। গ্রামীণ ফোনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৈশাখী অনলাইনকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়, গ্রামীণ ফোনের বিভিন্ন কার্যক্রমের ওপর বিটিআরসির কড়াকড়ির কারণে প্রতিষ্ঠানের গ্রাহক সেবার মানের অবণতি ঘটেছে। বিটিআরসির বিভিন্ন সিদ্ধান্তের কারণে গ্রামীণ ফোনের ব্যবসায় যেমন নেতিবাচক অবস্থার সৃষ্টি হয়েছে, তেমনি অংশীদার এবং গ্রাহকের আস্থা কমেছে।

একটি সুনামধন্য প্রতিষ্ঠান হিসেবে গ্রামীণ ফোন তার ব্যবসায়িক সুনাম এবং গ্রাহকের আস্থা ফেরাতে তাই বিটিআরসির অর্থ পরিশোধের সিদ্ধান্ত নিয়েছে। একইসাথে সর্বোচ্চ আদালতের নির্দেশনার ওপরও সম্মান প্রদর্শন করতে চায় তারা।

এই সিদ্ধান্তের ফলে এখন থেকে প্রতিষ্ঠানের কার্যক্রম স্বাভাবিকভাবে চলতে দেয়া হবে বলেও আশা করছে গ্রামীণ ফোন।

দেশের সবচেয়ে বড় বেসরকারি মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের কাছে বিটিআরসি’র বকেয়া ১২ হাজার ৫৬০ কোটি টাকা। এ নিয়ে আদালতে মামলা গড়ালে গত বছরের ২৪ নভেম্বর আপিল বিভাগ ওই টাকার মধ্যে দুই হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে পরিশোধ করতে গ্রামীণফোনকে নির্দেশ দেন। নির্ধারিত সময়ে টাকা না দিয়ে রিভিউ আবেদন করে বহুজাতিক এই প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার এর শুনানি নিয়ে চারদিনের মধ্যে এক হাজার কোটি টাকা পরিশোধের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। এসময় গ্রামীণফোনকে উদ্দেশ্য করে প্রধান বিচারপতি বলেন, আদালতের আদেশকে ছোট করে দেখার মানসিকতা পরিহার করতে হবে।

আরেক মোবাইল ফোন অপারেটর রবি’র কাছেও বিটিআরসি’র বকেয়া রয়েছে, যা আদালতের নির্দেশে কিস্তিতে পরিশোধ করছে প্রতিষ্ঠানটি।
 

এই বিভাগের আরো খবর

তিনদিনে করোনা শনাক্ত আরও একজন

অনলাইন ডেস্ক: বাংলাদেশে গত তিনদিনে...

বিস্তারিত
শপিংমল বন্ধের সময় বাড়ল ৪ এপ্রিল পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের...

বিস্তারিত
দুই দিন নতুন রোগী শনাক্ত হয়নি

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ গত ২৪...

বিস্তারিত
ভাষানটেকে আগুনে দগ্ধ একই পরিবারের ৩ জন

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর মিরপুরের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *