বগুড়ায় জমে উঠেছে বইমেলা

প্রকাশিত: ১১:৩৪, ২৬ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১১:৩৪, ২৬ ফেব্রুয়ারি ২০২০

বগুড়া সংবাদদাতা: অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃৃভাষা দিবস উপলক্ষে বগুড়ায় জমে উঠেছে বইমেলা। সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় ১০ দিনব্যাপী বইমেলায় লেখক, পাঠক, দর্শকদের উপচেপড়া ভিড়। বই মেলাকে ঘিরে শহীদ মিনারে রয়েছে বিভিন্ন অনুষ্ঠান।

বগুড়া শহীদ খোকন পার্কে ২০ ফেব্রুয়ারি থেকে ১০ দিনব্যাপী চলছে এই বইমেলা। মেলার ৭৭টি স্টলে সাজানো নতুন বই। 

প্রতিদিনই পাঠকের পদচারণায় মুখর হয়ে উঠে মেলা প্রাঙ্গণ। পাঠকরা এক স্টল থেকে আরেক স্টলে ঘুরে খুঁজে নেন প্রিয় লেখকের পছন্দের বই। মেলায় অনেকেই আসেন পরিবার পরিজন সঙ্গে নিয়েও। দুপুর থেকে রাত পর্যন্ত চলে বই কেনাবেচা। মেলায় প্রতিদিনই আসছে নতুন নতুন বই। বিক্রিও হচ্ছে ভালো।

আয়োজকরা জানান, বগুড়ার শিল্প সাহিত্যের চর্চার ঐতিহ্যকে ধরে রাখতেই এ আয়োজন। আগামি শুক্রবার বইমেলা শিশুদের জন্য। সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে জানানো হয়, ছুটির দিনে শিশুরা যেন নিজেদের পছন্দ মতো বই কিনতে পারে সেজন্যই এ আয়োজন।

বইমেলাকে কেন্দ্র করে শহীদ মিনারে প্রতিনিই রয়েছে নানা সাংস্কৃতিক আয়োজন। এবারের পুন্ড্র সম্মাননা দেওয়া হবে একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডক্টর এনামুল হককে। এছাড়া প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের নামে পদক দেয়া হবে জেলা পরিষদের চেয়ারম্যান ডাক্তার মকবুল হোসেনকে। ২৯ ফেব্রæয়ারি সমাপনী দিনে এই পদক ও সম্মাননা দেওয়া হবে।
 

এই বিভাগের আরো খবর

সারাদেশে কমেছে লোক চলাচল

ডেস্ক প্রতিবেদন: সেনাবাহিনী ও...

বিস্তারিত
বিয়ের আয়োজন করায় জরিমানা

ভৈরব সংবাদদাতা: ভৈরবে সরকারি নির্দেশ...

বিস্তারিত
ফোন করলেই নিত্যপণ্য পৌঁছে দেবে সিএমপি

চট্টগ্রাম সংবাদদাতা: করোনা ভাইরাসের...

বিস্তারিত
সাভারে ২৫শ’ পরিবারের বাড়িভাড়া মওকুফ

সাভার সংবাদদাতা: করোনা ভাইরাসের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *