বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশ নারী দলের

প্রকাশিত: ১১:৩১, ২৯ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১১:৩১, ২৯ ফেব্রুয়ারি ২০২০

ক্রীড়া ডেস্ক: আইসিসি নারী টিটোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ১৭ রানে হারলো বাংলাদেশ ক্রিকেট দল। 

অস্ট্রেলিয়ার মেলবোর্নে বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে দ্রুত উইকেট হারায় কিউইরা। দলের ৬৮ রানে টপ ওর্ডারের ব্যাটসম্যান বিদায় নিলে পরবর্তী উইকেটে সংগ্রহ করে মাত্র ২৩ রান। রেচেল প্রিস্টের সর্বোচ্চ ২৫ রানে সব উইকেট হারিয়ে ৯১ রান করে নিউজিল্যান্ড। বাংলাদেশের হয়ে ৪টি উইকেট শিকার করেছেন টাইগ্রেস পেসার রিতু মনি।

৯২ রানের জবাবে মারমুখী ভঙ্গিতে শুরু করলেও নিজের ইনিংস বেশি বড় করতে পারেননি দলের একমাত্র বাঁহাতি ব্যাটসম্যান মুর্শিদা খাতুন। দুই চারের মাত্র ১৪ বলে ১১ রান করে ফিরে গেছেন সাজঘরে।

পরে রান করতে পারেননি আরেক ওপেনার আয়েশা রহমানও। তিনি বল খেলে সাজঘরে ফিরে যান মাত্র রান করে। তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নিগার সুলতানা জ্যোতি রিতু মণি।

ইনিংসের দশম ওভারে অ্যানা পিটারসনের বলে সুইপ করতে গিয়ে ব্যাটে ওপরের কানায় লেগে বল আঘাত হানে জ্যোতির ঘাড়ের নিচে। ফলে তাকে চলে যেতে হয় আহত অবসর হয়ে।

এরপর রানআউটে কাঁটা পড়েন দলের অন্যতম সেরা ব্যাটসম্যান ফারজানা হক। এক ওভার একই ভুলে ১১ রান করে প্যাভিলিয়নে ফিরতে হয় রিতু মণিকেও।

হতাশ করেছেন দলের সেরা খেলোয়াড় রোমানা আহমেদ। ইনিংসের ১৩তম ওভারে তিনি ফিরে যান বল খেলে মাত্র রান করে। তখনই শেষ হয়ে যায় জয়ের আশা। এরপর শবনম মোস্তারি  রান, ফাহিমা খাতুন ৭রান করে আউট হন। জাহানারা আলম শূণ্য রান এবং  সালমা খাতুন ৪রান করে ফিওে যান।

তবে শেষদিকে নেমে লড়াই করেন জ্যোতি। এগার নম্বরে নামা পান্না ঘোষের সঙ্গে যোগ করেন ১৫ রান। জ্যোতির ব্যাট থেকে আসা ২৬ বলে ২১ রানের ইনিংসেই জয়ের ব্যবধানটা ১৭ রানে নামাতে পেরেছে বাংলাদেশ। পান্না অপরাজিত ছিলেন বলে রান করে।

এই বিভাগের আরো খবর

করোনা মোকাবেলায় কোয়াবের উদ্যোগ

ক্রীড়া ডেস্ক: নভেল করোনাভাইরাস...

বিস্তারিত
করোনায় বাতিল হলো উইম্বলডন

ক্রীড়া ডেস্ক: নভেল করোনাভাইরাসের...

বিস্তারিত
রোনালদোকে বিক্রির কথা ভাবছে জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক: নভেল করোনা ভাইরাসের...

বিস্তারিত
করোনায় আক্রান্তদের পাশে সানিয়া

ক্রীড়া ডেস্ক: করোনা আক্রান্ত মানুষের...

বিস্তারিত
প্রয়োজনে সব স্টেডিয়াম হবে হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক: ঢাকাসহ দেশের সব...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *