১৪২৯টি বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার ও মুক্তিযুদ্ধ পাঠাগার

প্রকাশিত: ১২:১৬, ০৪ মার্চ ২০২০

আপডেট: ১২:১৬, ০৪ মার্চ ২০২০

সুনামগঞ্জ সংবাদদাতা: সুনামগঞ্জে প্রাথমিক বিদ্যালয়গুলোতে বঙ্গবন্ধু কর্নার ও মুক্তিযুদ্ধ পাঠাগার গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে। এরইমধ্যে ১৪২৯টি বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার ও মুক্তিযুদ্ধ পাঠাগার স্থাপন হয়েছে। আরো ৪৬টি বিদ্যালয়ে কাজ চলছে। এসব পাঠাগারে পাঠাদানেরও ব্যবস্থা করা হয়েছে।

সুনামগঞ্জ পৌর শহরের কালীবাড়ি, হাসননগর, রাজগোবিন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বঙ্গবন্ধু কর্ণার। এতে রয়েছে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের তথ্যসহ আন্দোলন সংগ্রামের নানা ছবি, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে বই। এছাড়া জাতীয় চার নেতা, বীরশ্রেষ্ঠ ও খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের তথ্যসহ রয়েছে মুক্তিযুদ্ধের গুরুত্বপূর্ণ ছবি ও বই।

সুনামগঞ্জের ১৪২৯টি প্রাথমিক বিদ্যালয়ে গড়ে তোলা হয়েছে বঙ্গবন্ধু কর্নার ও মুক্তিযুদ্ধ পাঠাগার। শিক্ষা অফিসের উদ্দ্যোগে জেলার বাকি ৪৬টি প্রাথমিক বিদ্যালয়েও চলছে বঙ্গবন্ধু কর্নার ও মুক্তিযুদ্ধ পাঠাগার স্থাপনের কাজ।

পাঠাগারে প্রতি বৃহস্পতিবার পাঠদানের ব্যবস্থা করা হয়েছে। ফলে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস সহজেই জানতে পারছে নতুন প্রজন্ম।

জেলা শিক্ষা কর্মকর্তা জানান, বঙ্গবন্ধুর জীবন, আদর্শ, কর্ম এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানাতেই এই উদ্যোগ।

সুনামগঞ্জের পাশাপাশি দেশের প্রতিটি জেলায় এমন উদ্যোগ নেয়া হলে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে পৌঁছানো সম্ভব বলে জানান তিনি।

এই বিভাগের আরো খবর

ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অবনতি

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত...

বিস্তারিত
করোনায় আম বিক্রি নিয়ে দুশ্চিন্তায় চাষীরা

নিজস্ব সংবাদদাতা: আমের ফলন ভালো হলেও...

বিস্তারিত
ঝিনাইদহে আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা

ঝিনাইদহ সংবাদদাতা : ঝিনাইদহে আওয়ামী...

বিস্তারিত
করোনা হলে কোথায় যাবেন

অনলাইন ডেস্ক: বাংলাদেশে প্রথম...

বিস্তারিত
করোনার পরীক্ষা কোথায়, কিভাবে?

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *