ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-24

, ১৯ রমজান ১৪৪০

লন্ডনে অগ্নিদুর্গতদের বিক্ষোভ: ৫০ লাখ পাউন্ড সাহায্য ঘোষণা মে'র

প্রকাশিত: ০১:৫৯ , ১৭ জুন ২০১৭ আপডেট: ০১:৫৯ , ১৭ জুন ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক: লন্ডনে বহুতল আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহায়তার দাবিতে বিক্ষোভ হয়েছে। বিবিসি বলছে, স্থানীয় সময়  গতকাল শুক্রবার বিকেলে টাউন হলের সামনে বিক্ষোভ করে কয়েকশ’ মানুষ। এসময় বিক্ষোভকারীরা ক্ষতিগ্রস্ত ভবনের ভেতর ঢুকার সময় পুলিশ বাধা দিলে ধস্তাধস্তি হয়।

এদিকে, নর্থ কেনসিংটনের ক্লিমেন্ট জেমস সেন্টারে ক্ষতিগ্রস্তদের দেখতে যান ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। এর প্রতিবাদে সেখানেও বিক্ষোভ করে স্থানীয়রা। এদিকে, বৃটেনের এই দুর্যোগে সবাইকে নির্ভিক ও ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন রাণী দ্বিতীয় এলিজাবেথ।

স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডের দগদগে ক্ষত বয়ে বেড়াচ্ছে লন্ডনবাসী। বুধবার নর্থ কেনসিংটনের বহুতল আবাসিক ভবন গ্রেনফেল টাওয়ারে আগুন নেভানোয় সরকার ও প্রশাসনের আন্তরিকতার অভাব রয়েছে বলে দাবি করেন তারা। স্থানীয় সময় শুক্রবার বিকেলে কেনসিংটন টাউন হলের সামনে জড়ো হয় কয়েকশ’ বিক্ষোভকারী। এক পর্যায়ে পুলিশের সাথে হাতাহাতি হয় তাদের।

এদিকে, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের দেখতে ক্লেমেন্ট জেমস সেন্টারে যান প্রধানমন্ত্রী থেরেসা মে। আক্রান্তদের আশ্রয় ও জরুরি সহায়তায় ৫০ লাখ পাউন্ড ঘোষণা করেন তিনি। এসময় সেখানেও প্রতিবাদ করে বিক্ষুব্ধ জনগণ। এছাড়া, অগ্নিকাণ্ডের বিচার চেয়ে বিক্ষোভ হয়েছে মধ্য লন্ডনের ওয়েস্টমিনিস্টার ও ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের সামনেও।

ভবনে নিখোঁজদের সন্ধানে এখনো অভিযান চলছে। তবে, সেখানে কেউ জীবিত থাকার সম্ভাবণা নেই বলে ধারণা করছে ফায়ার সার্ভিস কর্মীরা। এদিকে, গত তিনদিনে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে।

এদিকে, বৃটেনের এই দুর্যোগে সবাইকে নির্ভিক ও ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন রাণী দ্বিতীয় এলিজাবেথ। অফিশিয়াল জন্মদিন উপলক্ষে এক বার্তায় তিনি এই আহ্বান জানান।

এই বিভাগের আরো খবর

রাজধানীর সড়কে প্রাণ গেল এক নারীর

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নিউমার্কেট থানাধীন এলিফ্যান্ট রোডের বাটা সিগনাল মোড়ে দুই প্রাইভেটকারের সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন। নিহতের...

দুবাইয়ে বিমান বিধ্বস্তে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের দুবাই বিমানবন্দরে এক বিমান বিধ্বস্ত হয়ে অন্তত চারজন নিহত হয়েছেন। তাদের মধ্যে তিনজনই ব্রিটিশ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is