লালন ভক্তদের মিলনমেলা সাঁইজির আখড়াবাড়িতে

প্রকাশিত: ০৯:৫১, ১০ মার্চ ২০২০

আপডেট: ১১:০৮, ১০ মার্চ ২০২০

কুষ্টিয়া সংবাদদাতা: দোল পূর্ণিমায় সাঁইজির স্মরণোৎসবে মুখরিত কুষ্টিয়ার ছেঁউরিয়া। বাউল, সাধু-সন্যাসী আর ভক্তদের মেলা বসেছে লালনের আখড়াবাড়িতে। গুরুর সেবা, ত্বত্ত্ববিচার আর গুরুর গান নিয়ে চলছে নানা আয়োজন। বিদেশী পর্যটকদের উপস্থিতিও ছিলো চোখে পড়ার মত। উৎসব সুষ্ঠু ও নিরাপদ করতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

দোল পূর্ণিমা উপলক্ষে লালন সাঁইয়ের আখড়াবাড়িতে চলছে সাধুসঙ্গ। সাঁইজির স্মরণোৎসবে আখড়ায় জড়ো হয়েছেন হাজারো বাউল, সাধু-সন্যাসী আর ভক্ত। আধ্যাত্মিক গান আর ভাবদর্শন বিনিময় চলছে তাদের মাঝে।

ছেউরিয়ায় কালীগঙ্গার তীর এখন একতারা, দোতারা আর ঢোল-বাঁশির সুরে মুখরিত। লালন সাঁইয়ের গানে ভাবদর্শন আর দেহতত্ত্বের সন্ধান করে চলছেন বাউল সাধকরা।

এবছর বিদেশিদের অংশগ্রহণে বিধিনিষেধ থাকলে অনেকেই উপস্থিত হয়েছেন আখড়াবাড়িতে। সাঁইজির গানে তারা মুগ্ধ হলেও, হতাশা প্রকাশ করেন লালন জাদুঘর দেখে। 

আয়োজন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলাবাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এদিকে স্মরণোৎসব উপলক্ষে কালী নদীর পাড়ের মাঠে বসেছে গ্রামীণ মেলা। শতাধিক স্টলে বাহারী পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা।
 

এই বিভাগের আরো খবর

আরও ১১ জনপ্রতিনিধি বরখাস্ত

বরগুনা সংবাদদাতা: কর্মস্থলে...

বিস্তারিত
বেশি ভাড়া নেয়ায় শ্যামলী পরিবহণকে অর্থদন্ড

বগুড়া সংবাদদাতা: ৬০ ভাগ ভাড়া বৃদ্ধির...

বিস্তারিত
মৌসুমি ফল পরিবহন করবে ডাকঘর

অনলাইন ডেস্ক: ডাকঘরের বিশাল পরিবহন...

বিস্তারিত
করোনায় বগুড়ায় পোল্ট্রি শিল্পে ধস

বগুড়া সংবাদদাতা: করোনা ভাইরাসের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *