জামিনে মুক্ত কুড়িগ্রামের সাংবাদিক আরিফ

প্রকাশিত: ১১:৫৫, ১৫ মার্চ ২০২০

আপডেট: ০৮:৪৬, ১৫ মার্চ ২০২০

অনলাইন ডেস্ক: কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলামের জামিনে ছাড়া পেয়েছেন। জামিনের পর আজ (রোববার) দুপুরে কারাগার থেকে ছাড়া পাওয়ায় তাকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ (রোববার) সকালে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনের আবেদনের পর কুড়িগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সুজাউদ্দৌলা তাকে জামিন দেন।

আরিফ জানিয়েছেন, জেল কর্তৃপক্ষ তার কাছে একটি ওকালতনামা পাঠায়। পরিবারের পক্ষ থেকে ওকালতনামা পাঠানো হয়েছে বলে তার স্বাক্ষর নেওয়া হয়।

তবে আরিফের বড় বোন রিমা আক্তার জানিয়েছেন, পরিবারের পক্ষ থেকে জামিনের বিষয়টি তারা মেনে নিতে পারছেন না। তারা আরিফের জামিন আবেদন করেননি। তারা আরিফের জামিন নয়, নিঃস্বার্থ মুক্তি চান।

ফলে আরিফের জামিনের বিষয়ে আইনজীবী নিয়োগ নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। আরিফের পরিবারের পক্ষ থেকে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনকে নিয়োগ করা হয়েছে কিনা এবিষয়ে জানতে চাইলে তিনি এড়িয়ে যান। তিনি বলেন, ২৫ হাজার টাকা জামানত রেখে আরিফকে জামিন দেয়া হয়েছে। তবে মামলাটির আপিল চলমান।

এদিকে, স্থানীয় সংবাদকর্মী ও সূত্রগুলো বলছে, মোবাইল কোর্টের সাজা নিয়ে দেশজুড়ে সমালোচনা হওয়ায় চাপের মুখে জেলা প্রশাসক সুলতানা পারভীন নিজের লোকজনদের দিয়ে আরিফের পরিবারের সঙ্গে কথা না বলেই কৌশলে তার কাছ থেকে স্বাক্ষর নিয়ে আরিফকে জামিন দেওয়ার ব্যবস্থা করেন।

এদিকে মধ্যরাতে আরিফুলকে বাসা থেকে ধরে নিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা দেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে। রোববার সকালে বাংলা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক হারুন উর রশীদের পক্ষে ব্যারিস্টার সাইদুল হক সুমন ও ইশরাত হাসান এই রিট করেন। এবিষয়ে আগামীকাল শুনানি হওয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত গত শুক্রবার (১৩ মার্চ) দিবাগত মধ্যরাতে জোর করে বাসায় ঢুকে প্রশাসনের লোকেরা তাকে স্ত্রীর সামনে নির্যাতন করে। এরপর বাড়ি থেকে নিয়ে গিয়ে গভীর রাতে জেলা প্রশাসকের কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসায়। সেখানেও নির্যাতন চলে, মাদক থাকার অভিযোগ দেখিয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে এক বছরের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়।

পরিবারের অভিযোগ, জেলা প্রশাসকের অনিয়ম নিয়ে প্রতিবেদন করায় এই আক্রোশ। কুড়িগ্রামে সাংবাদিকদের মধ্যে ক্ষোভ ও প্রতিবাদ চলছে।

এই বিভাগের আরো খবর

বিয়ের আয়োজন করায় জরিমানা

ভৈরব সংবাদদাতা: ভৈরবে সরকারি নির্দেশ...

বিস্তারিত
ত্রাণ বিতরণের আগে পুলিশকে জানান

নিজস্ব প্রতিবেদক: বর্তমান করোনা...

বিস্তারিত
মুক্তি পেতে যাচ্ছে তিন হাজার বন্দি!

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস...

বিস্তারিত
দিনাজপুর ও পাবনায় দুই জন নিহত

ডেস্ক প্রতিবেদন: দিনাজপুর ও পাবনায়...

বিস্তারিত
মানবিক আচরণ করুন: আইজিপি

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
হোটেল-রেস্টুরেন্ট খোলা থাকবে: ডিএমপি

নিজস্ব প্রতিবেদ: করোনা মোকাবেলায়...

বিস্তারিত
টেকনাফে ৪ মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *