এক মাছ চাষীকেও নির্যাতন করেন আরডিসি নাজিম

প্রকাশিত: ০২:৪২, ১৮ মার্চ ২০২০

আপডেট: ০২:৪২, ১৮ মার্চ ২০২০

কুড়িগ্রাম সংবাদদাতাসদ্য প্রত্যাহার হওয়া কুড়িগ্রামের ডিসি সাংবাদিক আরিফুল ইসলাম রিগানকে ক্রসফায়ারে দিতে চেয়েছিলেন এমন একটি ফোনালাপ ফাঁস হয়েছে। এদিকে আরডিসি নাজিম উদ্দিনের বিরুদ্ধে আরো এক কৃষককে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। সাংবাদিক আরিফুল ইসলামের মতোই জেলা প্রশাসকের কক্ষে এনে নির্যাতন চালানো হয় মাছ চাষি বিশ্বনাথকে। পাশাপাশি নির্যাতন করা হয়নি মর্মে তাকে দিয়ে লিখিত স্বীকারোক্তি আদায় করার অভিযোগ করেছেন ভুক্তভোগী।

সাংবাদিক আরিফুল ইসলাম রিগানকে নির্যাতনকারী কুড়িগ্রামের আরডিসি নাজিমউদ্দিনের আরো অপকর্মের কাহিনী বের হচ্ছে। এবার উঠে এসেছে জেলার নাগেশ্বরী উপজেলার দেবিপুর গ্রামে বিশ্বনাথ নামে এক মাছ চাষীকে নির্যাতনের কথা। বিশ্বনাথকে মেরে ফেলার হুমকি দেন ওই কর্মকর্তা।

নির্যাতনের শিকার বিশ্বনাথ জানান, সরকারি বিলে মাছ চাষ করার অভিযোগ এনে গত ২৬ ফেব্রুয়ারি তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বছরের সশ্রম কারাদন্ড দেন নাজিম উদ্দিন। তার আগে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে তাকে শারীরিক নির্যাতন করা হয়। পরদিন জামিন আবেদন করা হলেও তা না দিয়ে বিশ্বনাথের পরিবারের সদস্যদের গালিগালাজ করেন। পরে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মাদ সুজাউদ্দৌলা তার জামিন মঞ্জুর করেন।

নাজিম উদ্দীন তার গাড়ি চালককে দিয়ে মঙ্গলবার ভোরে কারাগার থেকে বিশ্বনাথকে বের করে জেলা প্রশাসকের কার্যালয়ের দোতলার একটি কক্ষে নিয়ে নির্যাতন করা হয়নি মর্মে লিখিত স্বীকারোক্তি আদায় করেন।

ব্যাপারে আরডিসি নাজিম উদ্দিনের সাথে বারবার কথা বলার চেষ্টা করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।

এদিকে জেলা প্রসাশকের সাথে সাংবাদিক আরিফুল ইসলাম রিগানের একটি ফোন আলাপ ফাঁস হয়েছে। যেখানে তাকে এনকাউন্টার করার বিষয়ে জিজ্ঞাসা করে রিগ্যান। এবিষয়ে জেলা প্রশাসক বলেন, এনকাউন্টার করার কোন মনোভাব ছিল না তাদের।

এই বিভাগের আরো খবর

বগুড়ায় ত্রাণের চালসহ কৃষক লীগ নেতা আটক

বগুড়া সংবাদদাতা: বগুড়ার সোনাতলায়...

বিস্তারিত
শিবগঞ্জে এক নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ

বগুড়া সংবাদদাতা: বগুড়ার শিবগঞ্জে...

বিস্তারিত
আমতলীতে ১০৯ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে

ডেস্ক প্রতিবেদন: লকডাউন অমান্য করে...

বিস্তারিত
কক্সবাজার ও জামালপুর লকডাউন

অনলাইন ডেস্ক: দেশে করোনা ভাইরাসের...

বিস্তারিত
খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন

অনলাইন ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *