এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

প্রকাশিত: ০৩:২৭, ২২ মার্চ ২০২০

আপডেট: ০৪:৪৬, ২২ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরবর্তী তারিখ পরে জানানো হবে। আগামী পহেলা এপ্রিল থেকে এইচএসসি বা উচ্চ মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। আজ রোববার (২২ মার্চ) বিকেলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে আজ (রোববার) সকালে উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের েএক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ আগামী ২৮ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এসব তথ্য নিশ্চিত করেছেন।

শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের নিয়ে সভা করে পরীক্ষা পেছানের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানোর সিদ্ধান্ত নেয়। আজ (রোববার)  মন্ত্রণালয়ে সে প্রস্তাব পাঠালে তার ভিত্তিতে এইচএসসি-সমমান পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়। ইতোমধ্যে এইচএসসি পরীক্ষার আইনশৃঙ্খলা কমিটির বৈঠক স্থগিত হয়েছে। এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র চলমান বিতরণ কার্যক্রম স্থগিত করেছে সব শিক্ষা বোর্ড। এ-সংক্রান্ত নির্দেশনা শনিবার বোর্ডগুলোর ওয়েবসাইটে দেয়া হয়েছে।

আন্তঃশিক্ষাবোর্ড ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, বর্তমান পরিস্থিতিতে ১ এপ্রিল এইচএসসি ও সমমান পরীক্ষা আয়োজন করাটা সম্ভব নয় বলে পরীক্ষা স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়।

তিনি বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ পরীক্ষা স্থগিত রাখা হবে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরবর্তী ১৫ দিন পর পরীক্ষা আয়োজন করা হবে। এ বিষয়ে সভা করে এপ্রিল মাসের প্রথম দিকে পরবর্তী পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হতে পারে।

এই বিভাগের আরো খবর

বিএসএমইউতে মাত্র ৪ ঘন্টায় করোনা পরীক্ষা

ইমদাদুল্লাহ বাবু: বিশেষায়িত ফিভার...

বিস্তারিত
নির্দেশনা উপেক্ষা করে সড়কে মানুষ

নিজস্ব প্রতিবেদক: সরকারের নির্দেশনা...

বিস্তারিত
করোনায় আরো ২ জনের মৃত্যু, আক্রান্ত ৯

অনলাইন ডেস্ক: বাংলাদেশে গত ২৪ ঘন্টায়...

বিস্তারিত
করোনা মোকাবেলায় বিএনপির ২৭ দফা প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
বাজারে ক্রেতা কম

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
কড়াকড়িতে কমেছে যান ও মানুষের চলাচল

নিজস্ব সংবাদদাতা: করোনা সংক্রমণ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *