ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭, ৪ কার্তিক ১৪২৪, ২৮ মহাররম ১৪৩৯
শিরোনামঃ
বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না: খালেদা জিয়া তথ্য প্রযুক্তি খাতে দেশে নিরব বিপ্লব হচ্ছে: জয় রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সেনাবাহিনীই দায়ী: যুক্তরাষ্ট্র সরকার বিচারকে কোনোভাবেই প্রভাবিত করছে না: সেতুমন্ত্রী সীমান্তে ফের বেড়েছে রোহিঙ্গা অনুপ্রবেশ সীমান্ত থেকে কুতুপালং ক্যাম্পে আনা হলো ৩০ হাজার রোহিঙ্গা 'রাজধানীর পরিবেশ উন্নয়নে কিছু শিল্প বিসিক এলাকায় সরানো হবে' উড়িষ্যায় আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহত ৮, আহত ২০ মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলা সংসদ সদস্য রানার জামিন স্থগিত নিখোঁজের ৫ দিন পর এনজিও কর্মী সাবিনার মরদেহ উদ্ধার বরিশালে ঐতিহ্যবাহী শ্মশান দীপালি উৎসব অনুষ্ঠিত জিম্মি রাজনৈতিক ও স্থানীয় পেশিশক্তির কাছে ঝুট বাণিজ্য ঘরে ঘরে বিস্তৃত ক্যাবল ব্যবসা আমলাতান্ত্রিক জটিলতার কবলে ইন্টারনেট এখন বিলাস সামগ্রী নয় অতি প্রয়োজনীয় সেবাখাত লঘুচাপের প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি এশিয়া কাপ হকিতে আজ চীনের মুখোমুখি হবে বাংলাদেশ পটিয়ায় নির্মিত হয়েছে ‘বীরকন্যা প্রীতিলতা সাংস্কৃতিক ভবন’

লন্ডনে আবারও গাড়ি হামলায় কয়েকজন আহত

প্রকাশিত: ০২:১৬ , ১৯ জুন ২০১৭ আপডেট: ০২:১৬ , ১৯ জুন ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক: লন্ডনের ফিন্সবারি পার্ক নামের একটি মসজিদের কাছে গাড়ি হামলায় বেশ কয়েকজন পথচারী আহত হয়েছেন। রোববার দিবাগত রাতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি। 

মাত্র কিছুদিন আগেই লন্ডন ব্রিজ এলাকায় একই ধরনের হামলা চালানো হয়।

পুলিশ এই ঘটনাকে বড় দুর্ঘটনা বলে উল্লেখ করেছে। সেভেন সিস্টার্স রোডের ফিন্সবারি পার্ক মসজিদের কাছে চালানো ওই হামলার ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

দুর্ঘটনার পরপরই সেখানে কর্মকর্তারা উপস্থিত হয়েছেন বলে জানিয়েছে মেট্রোপলিটন পুলিশ।

মুসলিম কাউন্সিল অব ব্রিটেন (এমসিবি) জানিয়েছে, ইচ্ছাকৃতভাবে প্রার্থনারত মুসলিমদের ওপর ওই হামলা চালানো হয়েছে।

ইফতার শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা মাগরিবের নামাজ আদায় শেষে মসজিদ থেকে বের হওয়ার সময়ই ওই হামলা চালানো হয়েছে।

লন্ডনের অ্যাম্বুলেন্স সার্ভিস জানিয়েছে, তারা ঘটনাস্থলে তাদের বহু কর্মীকে প্রেরণ করেছেন।

সামাজিক মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, আহত লোকদের সাহায্য করছেন অন্যান্য পথচারীরা। এক ব্যক্তি সে সময় আহত একজনকে সিপিআর দিচ্ছিলেন। এছাড়া মাথায় আঘাত পাওয়া আরো একজন ব্যক্তিকে অস্থায়ীভাবে ড্রেসিং করে দেয়া হচ্ছিল।

সেভেন সিস্টার্স রোডের এক বাসিন্দা জানিয়েছেন, হামলার ঘটনায় তিনি লোকজনকে চিৎকার করতে দেখেছেন। তিনি বলেন, একটি ভ্যান লোকজনকে চাপা দিচ্ছিল। সে সময় আতঙ্কিত লোকজন চিৎকার করছিল।

তিনি আরো বলেন, সাদা একটি ভ্যান ফিন্সবারি পার্ক মসজিদের সামনে দাঁড়িয়েছিল। নামাজ শেষে বের হওয়ার পর লোকজনের ওপর সেটি হামলা চালায়।
 

এই সম্পর্কিত আরো খবর

চীনা ভাবধারার সমাজতন্ত্রেই আস্থা প্রেসিডেন্ট শি’র

আন্তর্জাতিক ডেস্ক: চীনা কমিউনিস্ট পার্টির ১৯তম কংগ্রেস শুরুর দিন প্রেসিডেন্ট শি চিনফিং তার দীর্ঘ ৩ ঘন্টা ২৩ মিনিটের বক্তৃতায় আভাস দিলেন,...

নতুন করে এসেছে আরো ৫০ হাজার

রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সেনাবাহিনীই দায়ী: যুক্তরাষ্ট্র

ডেস্ক রিপোর্ট: মিয়ানমারের রাখাইনে দমনপীড়ন অব্যাহত থাকায় আবারো রোহিঙ্গাদের ঢল বেড়েছে। নতুন করে প্রায় ৫০ হাজার রোহিঙ্গা ঢুকেছে বাংলাদেশে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is