ঢাকায় জলকামান দিয়ে ছিটানো হচ্ছে জীবাণুনাশক

প্রকাশিত: ০৩:২৪, ২৫ মার্চ ২০২০

আপডেট: ০৯:১৬, ২৫ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনা সতর্কতায় রাজধানীর বিভিন্ন এলাকায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালাচ্ছে উত্তর সিটি করোপরেশন মহানগর মেট্রপলিটন পুলিশ। কাজে পানি, ব্লিচিং পাউডার স্প্রে মেশিন ব্যবহার করা হচ্ছে। এছাড়া পাড়া মহল্লায় সাধারণ মানুষের জন্য হাত ধোঁয়ার ব্যবস্থা করেছেন জনপ্রতিনিধিরা।

করোনা প্রতিরোধে বিভিন্ন এলাকায় ওয়াটার ব্রাউজার দিয়ে জীবাণুনাশক ছিটানোর কাজ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। যোগ দিয়েছে ঢাকা মহানগর মেট্রোপলিটন পুলিশও। প্রতিদিন সকাল থেকে বিভিন্ন ওয়ার্ড পাড়া-মহল্লায় মাইকিং করে সচেতন করা হচ্ছে।

উত্তর সিটি কর্পোরেশনের কাউন্সিলরা তত্ত্বাবধায়ন করছেন নিজ নিজ এলাকার পরিচ্ছন্নতা অভিযান। অনেকে ওয়ার্ডে-ওয়ার্ডে সাধারণ মানুষের জন্য হাত ধোঁয়ার ব্যবস্থাও করেছে। রাজধানীর মোড়ে মোড়ে গুরুত্বপূর্ণ পয়েন্টে রয়েছে হাত ধোঁয়ার ব্যবস্থা।

প্রতিদিন ১৬ বার করে ওয়াটার ব্রাউজারের সাহায্যে ডিএনসিসির বিভিন্ন স্থানে জীবাণুনাশক ছিটানো হচ্ছে। পাঁচটি ওয়াটার বাউজার দিয়ে প্রতিদিন ৮০ হাজার লিটার তরল জীবাণুনাশক ডিএনসিসির প্রধান সড়ক, উন্মুক্ত এলাকা এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে স্প্রে করা হচ্ছে।

শুধু উত্তর সিটি নয়, ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি ফায়ার সার্ভিসের কর্মীরাও প্রতিদিন ঢাকায় জীবানূনাশক স্প্রে করে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচলনা করছে।

এই বিভাগের আরো খবর

করোনা মোকাবেলায় বিএনপির ২৭ দফা প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
বাজারে ক্রেতা কম

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
কড়াকড়িতে কমেছে যান ও মানুষের চলাচল

নিজস্ব সংবাদদাতা: করোনা সংক্রমণ...

বিস্তারিত
দেশে আরও ৫ করোনা রোগী শনাক্ত

অনলাইন ডেস্ক: বাংলাদেশে গত ২৪...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *