জুন পর্যন্ত জরিমানা ছাড়া বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল

প্রকাশিত: ০৮:০৭, ২৫ মার্চ ২০২০

আপডেট: ০৮:০৭, ২৫ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক: কোভিড -১৯ (করোনা ভাইরাস)  মোকাবেলায় বিদ্যুৎ, পানি এবং গ্যাস বিল পরিশোধের সময়সীমা সারচার্জ বা জরিমানা ছাড়া জুন মাস পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (২৫ মার্চ)  সন্ধ্যায় জাতির  উদ্দেশ্যে  ভাষণে একথা বলেন তিনি। 

এসময়  প্রধানমন্ত্রী আগামী জুন মাস পর্যন্ত কোন গ্রাহককে ঋণ খেলাপি না করার ঘোষণাও দেন ।  তিনি আরো বলেন, রপ্তানি আয় আদায়ের সময়সীমা ২ মাস থেকে বৃদ্ধি করে ৬ মাস করা হয়েছে। একইভাবে আমদানি ব্যয় মেটানোর সময়সীমা ৪ মাস থেকে বৃদ্ধি করে ৬ মাস করা হয়েছে। 

শেখ হাসিনা বলেন,মোবাইলে ব্যাংকিং-এ আর্থিক লেনদেনের সীমা বাড়ানো হয়েছে। এনজিওগুলোর ঋণের কিস্তি পরিশোধ সাময়িক স্থগিত করা হয়েছে। 

শেখ হাসিনা আরো বলেন, জেলা-উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে করোনাভাইরাস আক্রান্তদের জন্য পৃথক শয্যা প্রস্তুত রাখা হয়েছে। ঢাকায় ১০ হাজার ৫০ টিসহ সারা দেশে ১৪ হাজার ৫৬৫টি আইসোলেশন শয্যা প্রস্তুত রাখা হয়েছে। 

প্রধানমন্ত্রী বলেন, সারা দেশে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য ২৯০টি প্রতিষ্ঠান প্রস্তুত রাখা হয়েছে। এতে মোট ১৬ হাজার ৭৪১ জনকে সেবা দেওয়া যাবে।
 
শেখ হাসিনা বলেন,গতকল পর্যন্ত সারা দেশে ৩৭ হাজার ৩৮ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়। এরমধ্যে ৯ হাজার ৮৮৫ জনকে ছাড়পত্র প্রদান করা হয়েছে। এছাড়া ২৬৭ জনকে আইসোলেশনে রাখা হয়। তাদের মধ্যে ২৭৭ জনকে ছাড়পত্র প্রদান করা হয়েছে।


 

এই বিভাগের আরো খবর

বঙ্গবন্ধুর খুনি মাজেদ কারাগারে

নিজস্ব প্রতিবেদক: জাতির জনক...

বিস্তারিত
এ মাসে দেশে করোনার প্রকোপ বাড়বে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: এ মাসে (এপ্রিল) দেশে...

বিস্তারিত
গাইবান্ধায় রাস্তায় সন্তান প্রসব

গাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধা মা ও...

বিস্তারিত
ঘরে নামাজ পড়ার নির্দেশ সঠিক- মাওলানা শফি 

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
বীর মুক্তিযোদ্ধা রাখী দাশ আর নেই

অনলাইন ডেস্ক: বীর মুক্তিযোদ্ধা,...

বিস্তারিত
ঘরে নামাজ পড়তে মসজিদে মসজিদে মাইকিং

অনলাইন ডেস্ক: রাজধানীর বিভিন্ন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *