স্বাধীনতা দিবসে ট্রাম্পের শুভেচ্ছা

প্রকাশিত: ১১:৩০, ২৬ মার্চ ২০২০

আপডেট: ০৫:১২, ২৬ মার্চ ২০২০

অনলাইন ডেস্ক: বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বুধবার (২৫ মার্চ) রাষ্ট্রপতি আব্দুল হামিদকে পাঠানো মার্কিন প্রেসিডেন্টের শুভেচ্ছা বার্তার কথা জানিয়েছে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)

মার্কিন প্রেসিডেন্ট তার বার্তায় বলেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে আমি বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা বার্ষিকী উপলক্ষে এবং ২০২১ সালে সুবর্ণ জয়ন্তী উদযাপনের আগে আপনারা যখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করছেন তখন আপনাকে দেশের জনগণকে অভিনন্দন শুভেচ্ছা জানাচ্ছি।

বাংলাদেশের বিভিন্ন খাতে অভূতপূর্ণ অগ্রগতি লাভের উলে­ করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, রক্তক্ষয়ী বিধ্বংসী স্বাধীনতা যুদ্ধের পর বিগত ৪৯ বছরে বাংলাদেশ কৃষি শিল্প খাতে ঈর্ষণীয় প্রবৃদ্ধি অর্জন করছে।

তিনি আরো বলেন, বাংলাদেশের এই উন্নয়নে ধারায় গুরুত্বপূর্ণ অংশীদার যুক্তরাষ্ট্র এবং উভয় দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে দুদেশের জনগণের অবদান অনস্বীকার্য।

মিয়ানমার থেকে আসা ১০ লাখের বেশি রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বাংলাদেশের উদারতার প্রশংসা করেন মার্কিন প্রেসিডেন্ট। এছাড়া সংকট উত্তরণে সহায়তা অব্যাহত রাখার আশ্বাস দেন।

মার্কিন প্রেসিডেন্ট আরো বলেন, ‘বাংলাদেশের ভবিষ্যত সাফল্য কামনা এবং আগামী বছরগুলোতে যুক্তরাষ্ট্রের সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়ে শুভেচ্ছা বার্তা শেষ করেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এই বিভাগের আরো খবর

ভয়াবহ আগুনে পুড়লো আমিরাতের মার্কেট 

আন্তর্জাতিক ডেস্ক: ভয়াবহ আগুনে পুড়ে...

বিস্তারিত
বোমা হামলার কারণে বৈরুতে বিস্ফোরণ: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: লেবাননের রাজধানী...

বিস্তারিত
একশ ছাড়িয়েছে লেবানন বিস্ফোরনে মৃতের সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক: লেবাননের রাজধানী...

বিস্তারিত
মসনদে ফের বসতে চান সু চি

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের জাতীয়...

বিস্তারিত
টিকটক বিক্রির সময়সীমা বেঁধে দিলেন ট্রাম্প  

আন্তর্জাতিক ডেস্ক: চীনের বিনোদনমূলক...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *