বাতিল হলো বেসরকারি টেলিভিশন মনিটরিংয়ের সিদ্ধান্ত

প্রকাশিত: ০৩:৩১, ২৭ মার্চ ২০২০

আপডেট: ০৫:৫৯, ২৭ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক: সমালোচনার মুখে বেসরকারি টেলিভিশন মনিটরিংয়ের সিদ্ধান্ত প্রত্যাহার করেছে তথ্য মন্ত্রনালয়। মঙ্গলবার বেসরকারি টেলিভিশনগুলোতে করোনা নিয়ে গুজব রোধে তথ্য মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তি প্রকাশ করে। মন্ত্রণালয়ের উপ-সচিব নাসরিন পারভীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বেসরকারি টেলিভিশনগুলোতে করোনা ভাইরাস নিয়ে অপপ্রচার বা গুজব ছড়ানো হচ্ছে কিনা তা মনিটরিংয়ের জন্য কয়েকজনকে দায়িত্ব দেয়া হয়। বিজ্ঞপ্তিতে কমিটির সদস্যদের টেলিভিশনগুলোতে এ সংক্রান্ত কোন গুজব বা অপ্রপ্রচার পেলে তা বন্ধ করার জন্য মন্ত্রণালয়কে অবহিত করার করতে নির্দেশনা দেয়া হয়।  
তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব ও সহকারি সচিব পর্যায়ের ১৫ জন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়। প্রতি কর্মকর্তা দুটি করে মোট ৩০টি টেলিভিশন চ্যানেল মনিটরিং করবেন। বিজ্ঞপ্তিটি প্রকাশের পর সমালোচনা করা হয় গণমাধ্যম সংগঠনগুলোর পক্ষ থেকে। এ বিজ্ঞপ্তি প্রকাশের দু’দিনের মাথায় বৃহস্পতিবার তা প্রত্যাহার করে নতুন আরেকটি বিজ্ঞপ্তির মাধ্যমে একটি সেল গঠনের কথা বলা হয়।
তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ মিজান উল আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয় আগের বিজ্ঞপ্তিতে ভুল থাকায় তা বাতিল করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রচার মাধ্যমে করোনা নিয়ে কোন গুজব বা ভুল তথ্য প্রচার হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ ও প্রচার মাধ্যমকে সহায়তা করার জন্য তথ্য মন্ত্রণালয় একটি সেল গঠন করা হয়েছে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

 

এই বিভাগের আরো খবর

স্বাস্থ্য সুরক্ষার অভাব এটিএম বুথগুলোতে

তারেক সিকদার: সাধারণ ছুটিতে ব্যাংকিং...

বিস্তারিত
পবিত্র শবে বরাত আজ, ঘরে বসে ইবাদতের আহ্বান

আশিক মাহমুদ: আজ পবিত্র শবে বরাত। আজ...

বিস্তারিত
কক্সবাজার ও জামালপুর লকডাউন

অনলাইন ডেস্ক: দেশে করোনা ভাইরাসের...

বিস্তারিত
খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন

অনলাইন ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু...

বিস্তারিত
শিগগিরই চীনের মেডিক্যাল টিম আসছে ঢাকায়

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *