ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮, ১১ বৈশাখ ১৪২৫

2018-04-23

, ৭ শাবান ১৪৩৯

লন্ডনে ফের গাড়ি হামলা, নিহত ১ 

প্রকাশিত: ০২:১০ , ১৯ জুন ২০১৭ আপডেট: ০২:১০ , ১৯ জুন ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর লন্ডনে গাড়ি হামলায় একজন নিহত ও ১০ জন আহত হয়েছে। স্থানীয় সময় রোববার রাতে সেভেন সিস্টারস রোডে একটি মসজিদের কাছে পথচারীদের ওপর ভ্যান চাপা দিলে এ হতাহতের ঘটনা ঘটে। আহতদের বেশিরভাগই মসজিদে তারাবী নামাজ শেষে বাড়ি ফিরছিলেন। ভ্যান চালককে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনাকে সম্ভাব্য সন্ত্রাসী হামলা হিসেবে ধারণা করছে পুলিশ। এদিকে, আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী থেরেসা মে। 
 
সম্প্রতি পার্লামেন্ট ভবন ও ওয়েস্ট মিনিস্টার ব্রিজের সামনে হামলার পর আবারো নতুন করে হামলার ঘটনার মুখোমুখি হলো লন্ডনবাসী। রোববার মধ্যরাতে উত্তর লন্ডনের ফিন্সবারি পার্ক মসজিদে নামাজ শেষে বের হবার সময় হামলা শিকার হন মুসল্লিরা। হঠাতই দ্রুতগতির একটি সাদা ভ্যান এসে ধাক্কা দেয় তাদের। ভয় আর আতঙ্কে চিৎকার করতে থাকে তারা। 

দুর্ঘটনায় এ পর্যন্ত একজন প্রাণ হারিয়েছেন। আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরো কয়েকজন। আহতদের সাহায্য করতে এগিয়ে আসেন আশপাশের লোকজন। এ ঘটনায় ভ্যান চালককে গ্রেফতার করেছে পুলিশ। প্রত্যক্ষদর্শীরা জানান হামলার পর ঐ চালক গাড়ী থেকে বের হয়ে প্রকাশ্যে মুসলিমকে হত্যা করার কথা বলতে থাকেন।  

এ ঘটনাকে গুরুতর ও সম্ভাব্য সন্ত্রাসী হামলা হিসেবে দেখছে লন্ডন পুলিশ। এরই মধ্যে শুরু হয়েছে তদন্ত। মুসল্লিদের ওপর ইচ্ছাকৃতভাবে গাড়িটি তুলে দেয়া হয়েছে বলে মন্তব্য করেছে মুসলিম কাউন্সিল অব ব্রিটেন। 

এদিকে, হামলার ঘটনায় হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। এছাড়া, হামলার নিন্দা জানিয়েছেন ব্রিটেনের লেবার নেতা জেরেমি করবিন।

 

আরো পড়ুন: লন্ডনে আবারও গাড়ি হামলায় কয়েকজন আহত

এই বিভাগের আরো খবর

উন্নত বিশ্বের কাতারে যেতে বিশ্ব সম্প্রদায়ের সহযোগিতা প্রয়োজন: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : উন্নয়নশীল দেশের তালিকাভুক্তির পর বাংলাদেশের উন্নয়নে বিশ্ব স¤প্রদায়ের সহযোগিতা চেয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল...

রোহিঙ্গা সমস্যায় গঠনমূলক ভূমিকা পালনের আহ্বান যুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক: রোহিঙ্গাদের জন্য আরও ৫০ মিলিয়ন ডলার সাহায্য ঘোষণা করেছেন যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী জন এ....

চীনে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ্চলে একটি বারে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ১৮ জন নিহত হয়েছেন। এছাড়া দগ্ধ হয়েছেন আরও পাঁচ জন। প্রাথমিক তদন্তে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is