ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ৯ কার্তিক ১৪২৪, ৩ সফর ১৪৩৯

টানা বৃষ্টিতে যানজট, ভোগান্তিতে রাজধানীবাসী

প্রকাশিত: ০৫:৪২ , ১৯ জুন ২০১৭ আপডেট: ০৫:৪২ , ১৯ জুন ২০১৭

নিজস্ব প্রতিবেদক: সকাল থেকে টানা বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। সেই সঙ্গে অসহনীয় যানজট। এতে ভোগান্তিতে পড়েন নগরবাসী। বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে এই বৃষ্টি আরও দু একদিন চলবে বলে জানিয়েছে আবাহওয়া অফিস। 

আষাঢ়ের পঞ্চম দিনে ভোর থেকেই আকাশ ছিলো কালো মেঘে ঢাকা। অফিসগামী মানুষ ঘর থেকে বের হওয়ার আগেই যেন সন্ধ্যা নামে ঢাকায়। এর শুরু হয় অঝরে বৃষ্টি। হেডলাইট জ্বালিয়ে গাড়ি চালাতে হয় চালকদের। সাতসকালেই চরম ভোগান্তিতে পড়েন অফিসগামী মানুষ। রাজধানীর বিভিন্ন সড়কে সৃষ্টি হয় জলাবদ্ধাতা। 

বৃষ্টির সঙ্গে ঢাকার যানজটের বড়ই সখ্য। সড়কে সড়কে যানবাহনের দীর্ঘ সারি। ঘন্টার ঘন্টা অপেক্ষায় থাকতে হয় গন্তব্যে যেতে। এমন ভারি বর্ষণে যেন অনেকটা থমকে যায় রাজধানীর স্বাভাবিক জীবনযাত্রা। 

একদিকে যানজট, অন্যদিকে বৃষ্টিতে গণ পরিবহনের সংকট দেখা দেয় রাজধানীতে। গাড়ি না পেয়ে অনেকে ভিজেই অপেক্ষা করতে দেখা যায়। 

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে এই বৃষ্টি আরও তিনদিন অব্যাহত থাকবে। ঢাকায় ২৪ ঘন্টায় বৃষ্টিপাত হয়েছে ২০ মিলি মিটার। দিনভর ভারি বর্ষষণের আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

আরো পড়ুন: টানা বৃষ্টিতে যানজট-জলজটে জনদুর্ভোগ

এই সম্পর্কিত আরো খবর

ডিএনডি বাঁধে জলাবদ্ধতায় আরও দুর্ভোগে স্থানীয় বাসিন্দারা

নারায়ণগঞ্জ প্রতিনিধি: সাম্প্রতিক টানা বৃষ্টিতে ঢাকা-নারায়ণগঞ্জ-ডেমরা (ডিএনডি) বাঁধের অভ্যন্তরে জলাবদ্ধতা বেড়ে যাওয়ায় দুর্ভোগ আরও...

মিয়ানমার থেকে অনুপ্রবেশ চলছে

গত কদিনে বাংলাদেশে ঢুকেছে প্রায় ৪০ হাজার রোহিঙ্গা

কক্সবাজার প্রতিনিধি: মিয়ানমার সেনাবাহিনীর দমন-পীড়ন অব্যাহত থাকায় এখনও বাংলাদেশের বিভিন্ন সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করছে রোহিঙ্গারা। গত...

জলাবদ্ধতা নিরসনে সমন্বিত পরিকল্পনার তাগিদ

টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা

নিজস্ব প্রতিবেদক: একটু বৃষ্টিতেই যেন ছোট ছোট নদীতে পরিণত হয় রাজধানীর রামপুরা, বনশ্রী ও মালিবাগ এলাকার মূল সড়কসহ সব অলিগলি। গত কয়েকদিনের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is