ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭, ৪ কার্তিক ১৪২৪, ২৮ মহাররম ১৪৩৯

অফশোর তেলক্ষেত্রে হামলা চেষ্টা নস্যাৎ করেছে সৌদি নৌবাহিনী

প্রকাশিত: ০২:৫৯ , ১৯ জুন ২০১৭ আপডেট: ০২:৫৯ , ১৯ জুন ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক: আরব উপসাগরের উপকূল থেকে কিছুটা দূরে সমুদ্রে অবস্থিত প্রধান একটি তেলক্ষেত্রের ওপর এক সন্ত্রাসী হামলার চেষ্টা নস্যাৎ করে দিয়েছে সৌদি আরবের নৌবাহিনী। সোমবার সৌদি প্রেস এজেন্সি-এসপিএ একথা জানিয়েছে।

সরকারি সূত্রের বরাত দিয়ে, এসপিএ প্রতিবেদনে বলা হয়েছে, ১৬ জুন মধ্যরাতের ঠিক পর সাদা ও লাল পতাকাবাহী তিনটি নৌকা পূর্বাঞ্চলীয় রাজ্যের মারজান অফশোর (উপকূল থেকে কিছুটা দূরে সমুদ্রে অবস্থিত ) তেলক্ষেত্রের দিকে দ্রুত বেগে এগিয়ে যাচ্ছে দেখে সতর্ক করে দিতে নৌ বাহিনী গুলি চালায়।

কিন্তু সহসা প্রবল বেগে আক্রমণ করতে আসা নৌকাগুলো নৌবাহিনীর সতর্কতামূলক গুলি বর্ষণকে  গুরুত্ব দেয়নি। পরে, তিন নৌকার একটিকে আটক করে সৌদি নৌবাহিনী। নৌকাটিতে প্রচুর গোলাবারুদ পাওয়া যায়। নাশকতার উদ্দেশ্যেই নৌকাটি দিয়ে গোলাবারুদ নিয়ে যাওয়া হচ্ছিল। অন্য দুটি নৌকা পালিয়ে যেতে সক্ষম হয়।

এই সম্পর্কিত আরো খবর

রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সেনাবাহিনীই দায়ী: যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক: রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সেনাবাহিনীই দায়ী বলে মন্তব্য করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন। বুধবার...

ম্যান বুকার পুরস্কার পেলেন মার্কিন সাহিত্যিক জর্জ সন্ডার্স

আন্তর্জাতিক ডেস্ক: এ বছরের ম্যান বুকার পুরস্কার পেয়েছেন মার্কিন সাহিত্যিক জর্জ সন্ডার্স। ‘লিংকন ইন দ্য বার্ডো’ উপন্যাস লিখে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is