ভোটার তালিকা ধরে নিম্ন আয়ের মানুষের মাঝে খাবার বিতরণ

প্রকাশিত: ১০:২৬, ০৪ এপ্রিল ২০২০

আপডেট: ১২:২৩, ০৪ এপ্রিল ২০২০

মাবুদ আজমীঃ ভোটার তালিকা ধরে দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের ঘরে খাবার পৌঁছে দেয়া হচ্ছে। আর এ কাজে ব্যবহার করা হচ্ছে মোবাইল ফোনের কল বা এসএমএস। লালবাগ-আজিমপুর এলাকার বাসিন্দাদের ভোটার আইডি কার্ডের ঠিকানা ধরে স্থানীয় জনপ্রতিনিধি পৌঁছে দিচ্ছেন এক সপ্তাহের খাবার সামগ্রী।

রাজধানীর লালবাগ-আজিমপুর নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড। এই ওয়ার্ডে ৩০ হাজার ভোটার হলেও বাস করে আড়াই লাখেরও বেশি মানুষ। করোনা প্রতিরোধে ঘরে থাকায় অনেকের উপার্জন বন্ধ। বিশেষ করে যারা দৈনিক আয় করে সংসার চালাতের তারা এখন অসহায়।

এই অসহায় নিন্ম আয়ের শ্রমজীবীদের সহায়তায় অভিনব উদ্যোগ নিয়েছেন ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।

প্রতিদিনই এমন কল আসছে কাউন্সিলরের ব্যক্তিগত মোবাইল ফোনে। মাইকিং করে এলাকায় তার ফোন নম্বরে সমস্যা জানাতে বলা হচ্ছে। এরপর কল বা ক্ষুদেবার্তা পাঠালেই ভোটার তালিকার ঠিকানা ধরে পৌঁছে দেয়া হচ্ছে খাদ্য সামগ্রীর প্যাকেট। যাতে রয়েছে এক সপ্তাহের খাবার উপযোগী ৭ কেজি চাল, ২ কেজি ডাল, এক লিটার তেল, এক কেজি আলু ও আধা কেজি লবণ।

মানুষের ভিড় থেকে করোনার সংক্রমণ যাতে না ছড়ায় ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। সরকারি নির্দেশনায় যতদিন ঘরে থাকতে হবে, ততদিনই খবার পৌঁছে দেয়া হবে বলে জানান এই জনপ্রতিনিধি।
    
এভাবে অসহায় মানুষের পাশে দাঁড়াতে অন্যদের প্রতিও আহবান জানান তিনি।

 

 

এই বিভাগের আরো খবর

দেশে করোনা সংক্রমণ দীর্ঘমেয়াদী হওয়ার আশংকা

শাহনাজ ইয়াসমিন: প্রতিরোধ ব্যবস্থা বা...

বিস্তারিত
ফুটপাতে বিক্রি হচ্ছে পিপিই

শেখ হারুন: করোনা ভাইরাসের সংক্রমণ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *