করোনায় আরো ২ জনের মৃত্যু, আক্রান্ত ৯

প্রকাশিত: ১২:১৯, ০৪ এপ্রিল ২০২০

আপডেট: ১১:১৩, ০৪ এপ্রিল ২০২০

অনলাইন ডেস্ক: বাংলাদেশে গত ২৪ ঘন্টায় আরো ৯ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করেছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৭০ জনে।এছাড়া আক্রান্তদের মধ্যে আরো দুইজনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো আট জনে। এই সময়ের মধ্যে ৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ হওয়ার পর বাড়ি ফিরেছেন। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন।

আজ (শনিবার) দুপুর ১২টা ১০ মিনিটে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। ব্রিফ করেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশ থেকে আরও ৫৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৪৩৪টি নমুনা পরীক্ষা করে আরো নয় জনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। এই নয়জনের মধ্যে ৮ জন শনাক্ত হয়েছেন আইইডিসিআরের পরীক্ষায়। অন্যজন ঢাকার বাইরের ল্যাবে শনাক্ত হয়েছেন। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে।

এ সময় জানানো হয় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও দু’জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো আটজনে। নতুন মারা যাওয়া দু’জনের মধ্যে একজন আগে থেকে আক্রান্ত ছিলেন, অন্যজন নতুন আক্রান্তদের মধ্যে ছিলেন। একজনের বয়স ৯০ বছর এবং আরেকজনের ৬৮ বছর। একজন হৃদরোগী ছিলেন, আরেকজনের স্ট্রোক করার ইতিহাস ছিল।

বাংলাদেশে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয় মার্চ মাসের ৮ তারিখ। এর পর আস্তে আস্তে বেড়েছে রোগীর সংখ্যা। সবশেষ তথ্য অনুযায়ী দেশে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৭০। মোট মৃত্যু আট এবং সুস্থ হয়েছেন মোট ৩০ জন।

এই বিভাগের আরো খবর

ডেঙ্গু রোধে ঢাকা উত্তর সিটিতে মশা নিধন অভিযান

নিজস্ব সংবাদদাতা: ডেঙ্গুর বাহক এডিস...

বিস্তারিত
অতিরিক্ত ভাড়া আদায় প্রতিশ্রুতি ভঙ্গ: কাদের

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ...

বিস্তারিত
২৪ ঘন্টায় নতুন শনাক্ত ২৮২৮, মৃত্যু ৩০

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অবনতি

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *