করোনা আতঙ্কে সাধারণ চিকিৎসাও দিচ্ছেনা অনেক হাসপাতাল

প্রকাশিত: ০২:২৪, ০৪ এপ্রিল ২০২০

আপডেট: ০৪:৪৩, ০৪ এপ্রিল ২০২০

শাহনাজ ইয়াসমিন: করোনা সংক্রমণের ভয়ে সাধারণ জ্বর, সর্দি, কাশি এমনকি হার্টের চিকিৎসাও হচ্ছে না অনেক সরকারি বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে। এসব রোগ নিয়ে বিভিন্ন চিকিৎসা কেন্দ্র ঘুরছেন রোগীরা। চিকিৎসা না পেয়ে মৃত্যুর ঘটনাও ঘটেছে। সঙ্কটকালে চিকিৎসকদের এমন আচরণকে দু:খজনক এবং অমানবিক বলছেন চিকিৎসকরাই।

‘চার হাসপাতাল ঘুরে মারা গেল রিফাত’ ‘ছয়দিনে পাঁচ হাসপাতাল ঘুরেও মেয়েকে ভর্তি করাতে পারেননি’ ‘করোনা সন্দেহে চিকিৎসা দেয়নি কোনো হাসপাতাল, অবশেষে মৃত্যু’ ‘জ্বর, সর্দি, কাশি আক্রান্ত রোগীদের চিকিৎসা মিলছে না হাসপাতালে’ গত কয়দিন ধরে এমন আরো কিছু সংবাদ শিরোনাম পাওয়া যাবে। যা সাধারন মানুষকে হতবাক করেছে।

দশদিন নানা হাসপাতাল ঘুরেও চিকিৎসা না পেয়ে মারা গেছেন এমন একজনের নিকট আত্মীয় জানালেন তাদের দু:সহ সময়ের কথা। হার্টের অসুখের সাথে স্বাসকষ্ট থাকায় করোনা সন্দেহে কোনো হাসপাতাল ভর্তি নেয়নি তাকে। 

ভুক্তভোগিরাই জানান, পরিবারের প্রিয় মানুষটির চিকিৎসা সেবা না পাওয়ার কষ্ট।

সরকারি বেসরকারি হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা কমে গেছে। এমনকি আউটডোরও অনেকটা ফাঁকা। করোনা আতঙ্কে এই সময়টাতে চিকিৎসকরা অনেকেই হাসপাতালে বা চেম্বারে আসেননা, তাই চিকিৎসা পাচ্ছেননা রোগীরা, এমনটা অভিযোগ অনেকের। 

চিকিৎসকদেরই পেশার শুরুতে শপথ নিতে হয় রোগীর সেবাকে মূলমন্ত্র করতে। এই শপথ যারা ভঙ্গ করছেন তাদেরকে মানবিক হওয়ার পরামর্শ দিলেন বিশেষজ্ঞ চিকিৎসকেরা।

তারা বলছেন করোনা সারা বিশ্বের জন্যই নতুন একটি আতঙ্ক। তবে এখন চিকিৎসকরা সব ধরনের সুরক্ষা পাচ্ছেন।

এই বিভাগের আরো খবর

দেশে করোনা সংক্রমণ দীর্ঘমেয়াদী হওয়ার আশংকা

শাহনাজ ইয়াসমিন: প্রতিরোধ ব্যবস্থা বা...

বিস্তারিত
ফুটপাতে বিক্রি হচ্ছে পিপিই

শেখ হারুন: করোনা ভাইরাসের সংক্রমণ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *