করোনায় থেমে নেই বেলারুশিয়ান প্রিমিয়ার লিগ

প্রকাশিত: ০৪:২০, ০৫ এপ্রিল ২০২০

আপডেট: ০৪:২০, ০৫ এপ্রিল ২০২০

ক্রীড়া ডেস্ক: নভেল করোনাভাইরাসের কারণে সব ক্রীড়া ইভেন্ট স্থগিত হলেও এখনও স্থগিত হয়নি পূর্ব ইউরোপের বেলারুশিয়ান প্রিমিয়ার লিগ ফুটবল। বিশ্বের কঠিন পরিস্থিতিতেও ফুটবল চালিয়ে যাচ্ছে দেশটি।

বিশ্বের প্রায় সব দেশের ফুটবল লিগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে। সবার সুরক্ষার কথা চিন্তা করে বৈশ্বিক প্রতিযোগিতাগুলোও স্থগিত কিংবা বাতিল করা হয়েছে। বেলারুশ এই জায়গায় যেনঅন্য পৃথিবী করোনার প্রভাব ইউরোপের এই দেশটিতেও কিন্তু পড়েছে। এপ্রিল পর্যন্ত জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বেলারুশে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা ৩৫১ জন, আর মারা গেছে জন।

আগের দিনই বেলারুশ সরকার সব সাংস্কৃতিক অনুষ্ঠানের সঙ্গে ক্রীড়াঙ্গনের দেশি-বিদেশি সব ইভেন্ট এপ্রিল পর্যন্তস্থগিত করেছে। এই আদেশ জারির পরও জারদেৎস্কি ইএসপিএনকে জানিয়েছেন, ঘরোয়া ফুটবল লিগ ঠিকই চালু থাকবে।

বেলারুশ ফুটবলের সেক্রেটারি জেনারেল সার্জেই জারদেৎস্কির বক্তব্য, ‘আমরা প্রতি মুহুর্তের পরিস্থিতি নজরে রাখছি। আমরা আমাদের স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থার ওপর পূর্ণ আস্থা রাখছি এবং বর্তমানে লিগ বন্ধ রাখার কোনও দেখছি না।সঙ্গে যোগ করেছেন, ‘আমরা বুঝতে পারছি কিছু কিছু দেশের পরিস্থিতি খুব মারাত্মক, কিন্তু বেলারুশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বুঝতে পোরেছি, এই মুহূর্তে আমাদের লিগ চালিয়ে নেওয়া যাবে।

বেলারুশিয়ান প্রিমিয়ার লিগকে বলা হচ্ছেপৃথিবীর সর্বশেষ লিগ এই বিশেষণে অবশ্য মোটেও ক্ষুব্ধ নন জারদেৎস্কি, ‘আমরা এই লেবেলের ব্যাপারে কিছু বলব না। তবে, বেলারুশে এমন পরিস্থিতি তৈরি হয়নি যে প্রতিযোগিতা বাতিল করতে হবে।

এই বিভাগের আরো খবর

বুুন্দেসলিগায়  জয় পেল এস সি ফ্রাইবুর্গ 

ক্রীড়া ডেস্ক: জার্মান ফুটবল লিগ...

বিস্তারিত
রাতে বায়ার্নের মুখোমুখি লেভারকুসেন

ক্রীড়া ডেস্ক: জার্মান ফুটবল লিগ...

বিস্তারিত
করোনার থাবা ব্রাজিলের ফুটবলে

আন্তর্জাতিক ডেস্ক: এবার  করোনায়...

বিস্তারিত
বুন্দেসলিগায় ফ্রাঙ্কফুটের বড় জয়

ক্রীড়া ডেস্ক: জার্মান ফুটবল লিগ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *