‘পোষা পাখি ও প্রাণীর প্রতি নিষ্ঠুর আচরণ নয়’

প্রকাশিত: ০৪:৩২, ০৬ এপ্রিল ২০২০

আপডেট: ০৪:৩২, ০৬ এপ্রিল ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস পরিস্থিতিতে পোষা পাখি ও প্রাণীর প্রতি কোন ধরণের নিষ্ঠুর আচরণ করা যাবে না মর্মে কঠোর নির্দেশনা  দিয়েছেন মৎস্য ও  প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম। আজ সোমবার (০৬ এপ্রিল) দুপুরে রাজধানীর কাঁটাবনে ফিশ ও পেট এনিমেল মার্কেট পরিদর্শনে গিয়ে উপস্থিত দোকান মালিকদের উদ্দেশে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ নির্দেশনা দেন। 

এসময় প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, “কাঁটাবন মার্কেটে পোষা পাখি ও প্রাণিদের ঠিকমতো খাবার দেয়া হচ্ছে কীনা, তাদের প্রতি নির্দয় আচরণ করা হচ্ছে কীনা, তারা পর্যাপ্ত আলো-বাতাসে শ্বাস-প্রশ্বাস নিতে পারছে কীনা-এ বিষয়গুলো সরেজমিনে দেখার জন্য কাঁটাবন মার্কেট পরিদর্শন করেছি। এখানে দোকান মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে আলোচনা হয়েছে।

করোনা পরিস্থিতিতে পোষা পাখি ও প্রাণীদের যাতে পর্যাপ্ত খাবার দেয়া হয়, তাদের শ্বাস-প্রশ্বাস গ্রহণে প্রয়োজনীয় আলো-বাতাসের ব্যবস্থা করা হয় এবং তাদের প্রতি কোনভাবেই যেনো নিষ্ঠুর আচরণ না করা হয় সেজন্য দোকান মালিকদের প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে ।

“এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনকেও মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে। পোষা পাখি ও প্রাণির প্রতি নিষ্ঠুর আচরণ করা ফৌজদারী অপরাধ।” যোগ করেন মন্ত্রী।

এর আগে মন্ত্রী গতকাল (০৫ এপ্রিল) সন্ধ্যায় আকস্মিককভাবে কাঁটাবন মার্কেটে পোষা পাখি ও প্রাণীদের অবস্থা সরেজমিনে পরিদর্শন করেন।

এসময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন।


 

এই বিভাগের আরো খবর

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ দুই মাস বন্ধ...

বিস্তারিত
বিশিষ্ট শিল্পপতি আব্দুল মোনেম আর নেই

নিজস্ব সংবাদদাতা: বিশিষ্ট শিল্পপতি ও...

বিস্তারিত
একদিনে সর্বোচ্চ মৃত্যু ৪০, শনাক্ত ২৫৪৫ 

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
করোনা সংক্রমণের মধ্যেই খুলেছে অফিস

নিজস্ব প্রতিবেদক: ক্রমবর্ধমান করোনা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *