ঘরে নামাজ পড়তে মসজিদে মসজিদে মাইকিং

প্রকাশিত: ০৮:৪১, ০৬ এপ্রিল ২০২০

আপডেট: ১০:০০, ০৬ এপ্রিল ২০২০

অনলাইন ডেস্ক: রাজধানীর বিভিন্ন এলাকার মসজিদে মাইকিং করে ঘরে নামাজ আদায় করতে অনুরোধ করা হয়েছে। মসজিদে জামাতে নামাজ আদায় হলেও করোনা ভাইরাসে প্রতিরোধে জনসমাগত এড়াতে এই নির্দেশনা। আজ (সোমবার) বিকেলে পুরান ঢাকা, মোহাম্মদপুর, যাত্রাবাড়ী, বাড্ডা এবং তেজগাঁওসহ রাজধানীর বিভিন্ন এলাকার মসজিদ থেকে মাইকিং করে মুসল্লিদের উদ্দেশ্যে এই নির্দেশনা দেয়া হয়। এছাড়া ধর্ম মন্ত্রণালয় থেকেও মসজিদে গিয়ে জামাতে নামাজ আদায় না করে বাসায় পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে নির্দেশনা দেয়া হয়েছে।

আসর নামাজের পর রাজধানীর বেশিরভাগ মসজিদের মাইকে মুসল্লিদের উদ্দেশ্যে ঘোষণা করা হয়, ‘প্রিয় এলাকাবাসী, আগামী কয়েকদিন আপনারা পাঁচ ওয়াক্ত নামাজ ঘরে আদায় করুন। মসজিদে নিয়মিত জামাত অনুষ্ঠিত হবে। তবে আপনারা বাসায় আদায় করুন।

ফার্মগেটের পশ্চিম তেজতুরী বাজার মসজিদ বাড্ডা এলাকার মসজিদে থেকে ভেসে আসেদয়া করে পাঁচ ওয়াক্ত নামাজ বাসায় আদায় করার অনুরোধজানানো হলো। আর বংশালের পেয়ালাওয়ালা জামে মসজিদে আসর নামাজে দেয়া এক ঘোষণায় মাগরিবের ওয়াক্ত থেকে নামাজ ঘরে আদায়ের অনুরোধ জানানো হয়।

এছাড়া বিকেলে যাত্রাবাড়ীর উত্তর রায়েরবাগের বাইতুর রহমত জামে মসজিদ মাতুয়াইলের চান বানু জামে মসজিদের মাইকে শুনা যায়করোনাভাইরাসের কারণে মসজিদে জনসমাগম এড়াতে আপনারা সবাই বাসায় নামাজ আদায় করে নেবেন।

আজ ধর্ম মন্ত্রণালয় থেকে জারি করা জরুরি এক বিজ্ঞপ্তিতে জানানো হছে, শুধু মসজিদের ইমাম, মুয়াজ্জিন, খাদেমরা মসজিদে নামাজ আদায় করবেন। ইমাম, মুয়াজ্জিন, খাদেমসহ পাঁচজন ছাড়া মুসল্লিদের সবাইকে ঘরে নামাজ পড়ার নির্দেশ দেয়া হয়। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাস ভয়াবহ মহামারি আকার ধারণ করেছে। বাংলাদেশে যথাযথভাবে সুরক্ষা নিশ্চিত করা না হলে ব্যাপক সংক্রমণ এবং বিপুল প্রাণহানির আশঙ্কা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এই বিভাগের আরো খবর

ডেঙ্গু রোধে ঢাকা উত্তর সিটিতে মশা নিধন অভিযান

নিজস্ব সংবাদদাতা: ডেঙ্গুর বাহক এডিস...

বিস্তারিত
অতিরিক্ত ভাড়া আদায় প্রতিশ্রুতি ভঙ্গ: কাদের

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ...

বিস্তারিত
২৪ ঘন্টায় নতুন শনাক্ত ২৮২৮, মৃত্যু ৩০

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অবনতি

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *