পোষা প্রাণীর প্রতি নিষ্ঠুর আচরণ নয়

প্রকাশিত: ১০:১৭, ০৭ এপ্রিল ২০২০

আপডেট: ১২:৩২, ০৭ এপ্রিল ২০২০

শেখ হারুনঃ করোনা পরিস্থিতিতে চলমান লকডাউনে পোষা প্রাণীর প্রতি কোন ধরণের নিষ্ঠুর আচরণ না করার নির্দেশ দিয়েছেন মৎস্য ও  প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। প্রাণীদের খাবার দাবার দেয়া এবং যথেষ্ঠ আলো বাতাসের জন্য প্রতিদিন ২ ঘন্টা করে এসব দোকান খোলা রাখার নির্দেশ দেন তিনি। রাজধানীর কাঁটাবনে পোষা প্রাণী বিক্রির বাজার পরিদর্শন করে এসব বলেন মন্ত্রী।

করোনা পরিস্থিতি সামাল দিতে লকডাউনে আছে ঢাকাবাসী।  এ কারণে পোষা প্রাণীর মার্কেট বন্ধ। রাজধানীর কাঁটাবনে পোষা প্রাণী বিক্রির সবচেয়ে বড় বাজারে দোকানের ভেতর থেকে ক্ষুধার্ত পোষ্য প্রাণীদের আর্তনাদ আসতে থাকে।  তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওঠে সমালোচনার ঝড়।

সোমবার দুপুরে কাঁটাবনের মার্কেট পরির্দশন করেন মৎস্য ও  প্রাণীসম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম। বাজার পরিদর্শন শেষে পোষা পাখি ও প্রাণীদের পর্যাপ্ত খাবার এবং প্রয়োজনীয় আলো-বাতাসের ব্যবস্থা করার নির্দেশনা দেন তিনি। পোষা প্রাণীদের ওপর নিষ্ঠুর আচরণ করা হলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার কথা জানান মন্ত্রী।

তবে প্রাণী সংরক্ষণ নিয়ে কাজ করা সংগঠন গুলো বলছে, এসব প্রাণীদের বাঁচানোর জন্য আবদ্ধ জায়গায় না রেখে উন্মুক্ত পরিবেশে রাখা উচিত।

দোকান মালিকরা জানালেন, হঠাৎ করে মার্কেট বন্ধ হয়ে যাওয়ায় প্রাণীদের সময় মত খাবারও দিতে পারছিলেন না তারা।

 

এই বিভাগের আরো খবর

দেশে করোনা সংক্রমণ দীর্ঘমেয়াদী হওয়ার আশংকা

শাহনাজ ইয়াসমিন: প্রতিরোধ ব্যবস্থা বা...

বিস্তারিত
ফুটপাতে বিক্রি হচ্ছে পিপিই

শেখ হারুন: করোনা ভাইরাসের সংক্রমণ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *