করোনায় মৃতের সংখ্যা ৭৬ হাজার ছাড়ালো

প্রকাশিত: ১১:৪৭, ০৭ এপ্রিল ২০২০

আপডেট: ০৭:২৩, ০৭ এপ্রিল ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলছে। ওয়ার্ল্ডওমিটারস ওয়েবসাইটের সর্বশেষ আপডেট অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে মোট ১৩ লাখ ৪৬ হাজার ৮’শ ৮৯ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭৬ হাজার ৩শ ৭০ জন। 
গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৫ হাজার ২২৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ১৩৪ জন। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ লাখ ৭৮ হাজার ৫৩৪ জন।

যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানির সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২’শ ৫৫ জন মারা গেছে। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ৮’শ ৭১ জনে। আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৭ হাজার ৪ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৩’শ ৩১ জন।

এদিকে, ইতালির পর এখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮’শ ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৮ হাজার ৯’শ ১১ জনে। আর আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ১০ জন।

অপরদিকে, কয়েকদিন ধরে কমার পর সোমবার ইতালিতে মৃতের সংখ্যা হঠাৎ বেড়েছে। সোমবার ( ৬ এপ্রিল) দেশটিতে নতুন করে আরও ৬’শ ৩৬ জন মারা গেছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫’শ ২৩ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৫’শ ৯৯ জন। ইতালিতে এখন মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩২ হাজার ৫’শ ৪৭ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে স্পেন। দেশটিতে মোট মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে। দেশটিতে নতুন করে ৫ হাজার ২৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৬ হাজার ৬’শ ৭৫ জনে দাঁড়িয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৭০০ জন।

জার্মানিতে নতুন করে মারা গেছে ২’শ ২৬ জন, মোট মৃত ১ হাজার ৮’শ ১০ জন। ইরানে নতুন মৃতের সংখ্যা ১’শ ৩৬ জন, মোট মৃত ৩ হাজার ৭’শ ৩৯ জন। আর যুক্তরাজ্যে ৪’শ ৩৯ জন মারা গেছে গত ২৪ ঘণ্টায়। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৫ হাজার ৩’শ ৭৩ জন।

এদিকে করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে গত ২৪ ঘণ্টায় মাত্র ২ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ৩৯ জন আক্রান্ত হয়েছেন। চীনে করোনায় মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৩’শ ৩১ জন।
 

এই বিভাগের আরো খবর

ব্রাজিলের পর পেরুতে মৃত্যুর রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বব্যাপী...

বিস্তারিত
আক্রান্তে ইতালিকে ছুঁতে চলেছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক: কোভিড-১৯ এর...

বিস্তারিত
সোমবার আসছে চীনের বিশেষজ্ঞ চিকিৎসক দল

ডেস্ক প্রতিবেদন : করোনা ভাইরাস...

বিস্তারিত
পেরুতে করোনায় ২০ সাংবাদিকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী...

বিস্তারিত
চীনে ১৯ দিনে করোনা শনাক্ত হয়নি

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাস চীনে...

বিস্তারিত
দক্ষিণ এশিয়ায় আক্রান্তের শীর্ষে ভারত

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ এশিয়ায়...

বিস্তারিত
ব্রাজিলে মৃত্যুর নতুন রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক: কোভিড -১৯ এ...

বিস্তারিত
বিশ্বে মোট মৃত্যু ৩ লাখ ৮২ হাজার

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে করোনা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *