গাইবান্ধায় তিন দিনে ১০০ শয্যার আইসোলেশন সেন্টার

প্রকাশিত: ০৫:৩৯, ০৭ এপ্রিল ২০২০

আপডেট: ০৫:৩৯, ০৭ এপ্রিল ২০২০

গাইবান্ধা সংবাদদাতা: করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গাইবান্ধায় মাত্র তিন দিনে তৈরী হলো ১০০ শয্যার অস্থায়ী আইসোলেশন সেন্টার। সদর উপজেলার আনসার ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রের আটটি কক্ষে এই আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। জেলায় করোনা বাইরাস আক্রান্ত রোগী বেড়ে গেলে এই আইসোলেশন সেন্টার ব্যবহার হবে।

গাইবান্ধায় পর্যন্ত পাঁচজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। যাদের চার জনকে গাইবান্ধা জেলা সদর হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া হোম কোয়ারেন্টাইনে রয়েছে দুই শতাধিক। কিন্তু সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারের ধারনক্ষমতা কম হওয়ায় আইসোলেশন সেন্টারের প্রয়োজনীয়তা দেখা দেয়।

জেলা করোনা ভাইরাস প্রতিরোধ নিয়ন্ত্রণ কমিটি আরও একটি আইসোলেসন সেন্টার তৈরির সিদ্ধান্ত নেয়। এরপর সদর উপজেলার আনসার ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রের আটটি কক্ষ মাত্র তিনদিনে এই আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। দোতলা দুইটি ভবনে গড়ে তোলা হয়েছে রোগীদের থাকা-খাওয়া বিনোদনের ব্যবস্থা। আর প্রশিক্ষণ কেন্দ্রের মাঠে তাবু টাঙ্গিয়ে ব্যবস্থা করা হয়েছে ডাক্তার-নার্সসহ চিকিৎসা কাজে নিয়োজিত ব্যাক্তিদের থাকা-খাওয়ার ব্যবস্থা।

এই আইসোলেশন কেন্দ্রের পরিস্কার-পরিচ্ছন্নতা, রোগীদের খাবারসহ সকল প্রকার লজিস্টিক সাপর্ট দেবে স্থানীয় বেসরকারী সংস্থা এসকেএস ফাউন্ডেশন। স্বাস্থ্য বিভাগ থেকে দেওয়া হবে ডাক্তার, নার্স প্রয়োজনীয় ঔষধপত্র।

জেলা সিভিল সার্জন ডা. .বি.এম. আবু হানিফ বলেছেন, করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে গেলে এই আইসোলেশন সেন্টার ব্যবহার করা হবে।

এই বিভাগের আরো খবর

হিলিতে ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন

হিলি সংবাদদাতা: হিলিতে বোরো ধান...

বিস্তারিত
সড়ক দুর্ঘটনায় তিন জেলায় ৪ জনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা: বগুড়া, রংপুর ও...

বিস্তারিত
চার জেলায় বজ্রপাতে ৮ জনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা: সাগরে পশ্চিমা...

বিস্তারিত
৭১ দিন পর সচল হিলি স্থলবন্দর

হিলি সংবাদদাতা:  বিশ্বব্যাপী করোনা...

বিস্তারিত
নোয়াখালীতে বাড়ছে অবৈধ ইটভাটা

নোয়াখালী সংবাদদাতা: নোয়াখালীতে অবৈধ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *