মাজেদের ফাঁসি কার্যকরের আনুষ্ঠানিকতা শুরু

প্রকাশিত: ০৭:৪৭, ০৭ এপ্রিল ২০২০

আপডেট: ১০:৩৫, ০৭ এপ্রিল ২০২০

অনলাইন ডেস্ক: আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বঙ্গবন্ধু হত্যা মামলার ফাঁসির সাজাপ্রাপ্ত আসামি আব্দুল মাজেদের রায় কার্যকরের আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে। আনুষ্ঠানিকতা শেষ হলেই রায় কার্যকর করা হবে। তাকে কারাগারে রাখার ফলে কয়েদীদের মধ্যে করোনা ভাইরাস ছড়ানোর ঝুঁকি নেই বলেও উল্লেখ করেন আইনমন্ত্রী। আজ (মঙ্গলবার) এক ভিডিও বার্তায় তিনি কথা বলেন।

মন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আব্দুল মাজেদকে আটকের পর ঢাকার চিফ মেট্র্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে প্রেরণ করে। বিচারকের নির্দেশে তাকে কেরানিগঞ্জের কেন্দ্রীয় কারাগার প্রেরণ করা হয়েছে।

মাজেদ বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্র এবং হত্যাকাণ্ডের সাথে প্রত্যক্ষভাবে জড়িত ছিল জানিয়ে আইনমন্ত্রী বলেন, ‘ তার (আব্দুল মাজেদ) বিরুদ্ধে সাক্ষ্য প্রমাণ পাওয়ার পর বিচারিক আদালত এবং আপলি আদালত তাকে ফাঁসির দণ্ডে দণ্ডায়িত করে। এখন তার বিরুদ্ধে রায় কার্যকর করার জন্য আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে এবং আনুষ্ঠানিকতা শেষ হলেই এই রায় কার্যকর করা হবে।

আব্দুল মাজেদকে কারাগারে রাখায় সেখানে করোনা ভাইরাসের ঝুঁকির সৃষ্টি করতে পারে কিনা? এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, সে ফাঁসির দণ্ডে দণ্ডায়িত একজন আসামি। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিদের কারাগারে সলিটরি কনফাইনমেন্টে রাখা হবে। যেহেতু সে সলিটরি কনফাইনমেন্টে থাকবে। সেহেতু সে করোনা ভাইরাসে কোন ঝুঁকি সৃষ্টি করবে না।’ 

আব্দুল মাজেদকে আজ রাত তিনটার সময় মিরপুরের সাড়ে ১১ নম্বর এলাকা থেকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে তাকে আদালতের মাধ্যমে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এই বিভাগের আরো খবর

সময়ের সম্মুখ যোদ্ধা পুলিশ

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসে বিশ্বে...

বিস্তারিত
চকরিয়ায় বৃদ্ধকে নির্যাতনের ঘটনায় গ্রেফতার ৩

অনলাইন ডেস্ক: কক্সবাজারের চকরিয়ায় এক...

বিস্তারিত
সব উপজেলায় টিসিবির পণ্য বিক্রয়ের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: আগামী এক সপ্তাহের...

বিস্তারিত
মাস্ক না পরলে ৬ মাসের সাজা, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক: চলমান করোনা সংকটের...

বিস্তারিত
আবারও শপথ নিলেন হাইকোর্টের ১৮ বিচারপতি 

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্টের...

বিস্তারিত
১৫ জুন পর্যন্ত চলবে ভার্চ্যুয়ালি বিচারকাজ

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
হাইকোর্টের ১৮ বিচারপতির স্থায়ী নিয়োগ

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্টের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *