বঙ্গবন্ধুর খুনি মাজেদের মৃত্যু পরোয়ানা জারি

প্রকাশিত: ০১:৫৩, ০৮ এপ্রিল ২০২০

আপডেট: ১০:১৮, ০৮ এপ্রিল ২০২০

নিজস্ব প্রতিবেদক: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম খুনি আব্দুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি করেছে বিচারিক আদালত। আজ বুধবার (০৮ এপ্রিল) ঢাকা জেলা ও দায়রা জজ হেলাল চৌধুরী তাকে বঙ্গবন্ধু হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে তার ফাঁসির পরোয়ানা ইস্যু করেন।

এর আগে তাকে ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে উপস্থিত করা হয়। এ সময় বিচারক তার বিরুদ্ধে আনীত অভিযোগ ও মামলার রায় পড়ে শোনান। এরপর বিচারক তার ফাঁসির পরোয়ানা জারি করেন। এরপর তাকে সাজা পরোয়ানা দিয়ে ঢাকার কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেয়া হয়।

ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল্লাহ আবু এবং ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মান্নান বলেন, ‘আমরা রাষ্ট্রপক্ষ থেকে মাজেদকে বঙ্গবন্ধু হত্যা মামলায় গ্রেফতার দেখানোর জন্য আবেদন করি। আদালত তাকে আজ আদালতে উপস্থিত করার জন্য দিন ধার্য করেন। ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে তাকে আদালতে উপস্থিত করানো হয়। এ সময় বিচারক তার বিরুদ্ধে আনীত অভিযোগ ও মামলার রায় পড়ে শোনান। এরপর বিচারক তাকে বঙ্গবন্ধু হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে সাজা পরোয়ানা জারি করেন।’

এর আগে, সোমবার রাতে মিরপুর থেকে মাজেদকে গ্রেফতার করা হয়। দীর্ঘ ২৩ বছর পর ভারতে পালিয়ে থেকে মার্চে দেশে ফেরেন তিনি। মঙ্গলবার তাকে মূখ্য মহানগর হাকিম আদালতে নেয়া হলে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে পাঠায় আদালত।

এই বিভাগের আরো খবর

করোনায় আম বিক্রি নিয়ে দুশ্চিন্তায় চাষীরা

নিজস্ব সংবাদদাতা: আমের ফলন ভালো হলেও...

বিস্তারিত
ঝিনাইদহে আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা

ঝিনাইদহ সংবাদদাতা : ঝিনাইদহে আওয়ামী...

বিস্তারিত
করোনা হলে কোথায় যাবেন

অনলাইন ডেস্ক: বাংলাদেশে প্রথম...

বিস্তারিত
করোনার পরীক্ষা কোথায়, কিভাবে?

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে...

বিস্তারিত
বিভিন্নস্থানে বজ্রপাতে ২৪ জনের মৃত্যু

ডেস্ক প্রতিবেদন : সাগরে পশ্চিমা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *