বিভিন্ন স্থানে খাদ্য সামগ্রী বিতরণে অনিয়ম

প্রকাশিত: ০৬:০৮, ০৮ এপ্রিল ২০২০

আপডেট: ০৬:৪৯, ০৮ এপ্রিল ২০২০

ডেস্ক প্রতিবেদন: করোনা ভাইরাসে সৃষ্ট দুরর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে বরাদ্দ করা চাল আত্মসাৎ কালোবাজারে বিক্রিসহ নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অসহায়দের মাঝে বিতরণ না করে অবৈধভাবে বিক্রির অভিযোগে আটক করা হয়েছে বেশ কয়েকজনকে। জব্দ করা হয়েছে শতাধিক বস্তা ওএমএসের চাল। দোষী একজনকে জেল-জরিমানাও করেছে প্রশাসন।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দীর্ঘ ছুটির কারণে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষরা। তাই সরকারিভাবে সারাদেশে অসহায়দের জন্য খোলাবাজারে বিক্রি করা হচ্ছে কমমূল্যে চালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য। কিন্তু বিভিন্ন স্থানে এই পণ্য বিক্রিতে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

যশোরে অবৈধভাবে মজুদের সময় চার হাজার কেজি চাল জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ।এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রাকিব হাসান শাওনসহ দুজনকে আটক করা হয়েছে।

জয়পুরহাটের আক্কেলপুরে ওএমএস চাল অবৈধভাবে বিক্রির অভিযোগ উঠেছে গোপীনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ সাইদুরের বিরুদ্ধে। সাত বস্তা চালসহ গোপীনাথপুর বাজার থেকে তাকে আটক করা হয়।

নাটোরের সিংড়ায় ওএমএসের ৩৩ বস্তা চালসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল আউয়াল স্বপনসহ তিনজনকে আটক করা হয়েছে। একই অভিযোগে ওই উপজেলায় আরও তিনজনকে আটক করে পুলিশ। তাদের কাছে থেকে ১৩ বস্তা চাল উদ্ধার করা হয়।

গাইবান্ধার গোবিন্দগঞ্জে হতদরিদ্রদের জন্য বরাদ্দ করা ২১ বস্তা চালসহ এক ব্যবসায়ী নিয়ে যাওয়ায় সময় সেগুলো জব্দ করে এলাকাবাসী। ঘটনায় দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন উপজেলা নির্বাহী করমকতা কৃঞ্চ বর্মন।

বগুড়ার গাবতলীতে ভূয়া তালিকা বানিয়ে সরকারি চাল আত্মসাত চেষ্টার অভিযোগে এক আওয়ামী লীগ নেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

এই বিভাগের আরো খবর

ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অবনতি

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত...

বিস্তারিত
করোনায় আম বিক্রি নিয়ে দুশ্চিন্তায় চাষীরা

নিজস্ব সংবাদদাতা: আমের ফলন ভালো হলেও...

বিস্তারিত
ঝিনাইদহে আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা

ঝিনাইদহ সংবাদদাতা : ঝিনাইদহে আওয়ামী...

বিস্তারিত
করোনা হলে কোথায় যাবেন

অনলাইন ডেস্ক: বাংলাদেশে প্রথম...

বিস্তারিত
করোনার পরীক্ষা কোথায়, কিভাবে?

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *