খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ

প্রকাশিত: ১০:৪৬, ০৯ এপ্রিল ২০২০

আপডেট: ০৪:২১, ০৯ এপ্রিল ২০২০

নিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। ফলে মৃত্যুদণ্ড কার্যকরের আর কোন বাধা নেই।

গতকাল বিকেলে কারা কর্তৃপক্ষের মাধ্যমে মাজেদ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেছিলেন। এর আগে কারাগারে মাজেদকে মৃত্যুর পরোয়ানা পড়ে শোনানো হলে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চান। এদিকে, বাকি প্রক্রিয়া শেষে ফাঁসি কার্যকর করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এর আগে গতকাল বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম খুনি আব্দুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি করে বিচারিক আদালত। ঢাকা জেলা ও দায়রা জজ হেলাল চৌধুরী তাকে বঙ্গবন্ধু হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে তার ফাঁসির পরোয়ানা ইস্যু করেন।

ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মান্নান বলেন, ‘আমরা রাষ্ট্রপক্ষ থেকে মাজেদকে বঙ্গবন্ধু হত্যা মামলায় গ্রেফতার দেখানোর জন্য আবেদন করি। আদালত তাকে আজ আদালতে উপস্থিত করার জন্য দিন ধার্য করেন। ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে তাকে আদালতে উপস্থিত করানো হয়। এ সময় বিচারক তার বিরুদ্ধে আনীত অভিযোগ ও মামলার রায় পড়ে শোনান। এরপর বিচারক তাকে বঙ্গবন্ধু হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে সাজা পরোয়ানা জারি করেন।’

এর আগে, সোমবার রাতে মিরপুর থেকে মাজেদকে গ্রেফতার করা হয়। দীর্ঘ ২৩ বছর পর ভারতে পালিয়ে থেকে মার্চে দেশে ফেরেন তিনি। মঙ্গলবার তাকে মূখ্য মহানগর হাকিম আদালতে নেয়া হলে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে পাঠায় আদালত।

এই বিভাগের আরো খবর

জীববৈচিত্র্য সংরক্ষণের এখনই সময়

আমিনুল ইসলাম মিঠু: করোনা মহামারির...

বিস্তারিত
হজ নিয়ে সিদ্ধান্তহীনতায় সৌদি সরকার

ফাহিম মোনায়েম: এ বছর কি হজ হবে? এমন...

বিস্তারিত
করোনায় আম বিক্রি নিয়ে দুশ্চিন্তায় চাষীরা

নিজস্ব সংবাদদাতা: আমের ফলন ভালো হলেও...

বিস্তারিত
ঝিনাইদহে আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা

ঝিনাইদহ সংবাদদাতা : ঝিনাইদহে আওয়ামী...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *