বাড়িওয়ালাদের সম্পদ অনুসন্ধান করবে দুদক

প্রকাশিত: ০১:৫৬, ১৬ এপ্রিল ২০২০

আপডেট: ০১:৫৬, ১৬ এপ্রিল ২০২০

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, করোনা ভাইরাসের সংকট মোকাবেলায় নিয়োজিত ডাক্তার-নার্স বা স্বাস্থ্যকর্মীদের যারা বাড়ি ছাড়ার নির্দেশ দিচ্ছেন, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজনে তাদের বাড়ি নির্মাণের অর্থের উৎস খুঁজে বের করবে দুদক। আজ (বৃহষ্পতিবার) তিনি কথা বলেছেন।

দুদক চেয়ারম্যান বলেন, জাতির এই সংকটময় সময়ে ডাক্তার, নার্স, ওয়ার্ডবয় এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীরা জীবনের মায়া ত্যাগ করে জাতির সেবায় কাজ করছেন। তাঁদের সাথে খারাপ আচরণ কিংবা কোন প্রকার অসম্মান করা আইনগতভাবেই অপরাধ। আমার যতটা মনে পড়ে, দেশে বিদ্যমান সংক্রামক রোগ আইন, ২০১৮ অনুসারে জাতীয় আচরণ শাস্তিযোগ্য অপরাধ।

কেউ যদি এই আইনের লঙ্ঘন করে তাহলে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থা শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে। এরপরও যদি কোনো বাড়ির মালিক স্বাস্থ্যসেবায় নিয়োজিত কোনো ব্যক্তিকে বাড়ি ছাড়ার কথা বলেন বা বাড়ি ছাড়তে বাধ্য করেন,  তাহলে দুদক আইন অনুযায়ী এসব বাড়ি নির্মাণের অর্থের উৎস খুঁজে দেখবে। অবৈধ সম্পদের উৎস পেলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিবে দুদক।

এই বিভাগের আরো খবর

ত্রাণ আত্মসাতে জড়িতদের তালিকা করছে দুদক

তাসলিমুল আলম: সরকারি চাল ও ত্রাণ...

বিস্তারিত
কক্সবাজারের ৩০ ভূমি কর্মকর্তা বদলি

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার জেলা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *