ঢাকায় ঢুকতে দেখাতে হবে পরিচয়পত্র

প্রকাশিত: ০৭:৪৬, ০২ মে ২০২০

আপডেট: ১০:২০, ০২ মে ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনা সংক্রমণের ঝুঁকির মধ্যেই বৈরি আবহাওয়া উপেক্ষা করে ঢাকা ও আশপাশের এলাকায় ফিরছে শ্রমজীবী মানুষ। সকাল থেকে দেশের বিভিন্ন ফেরীঘাটে ঢাকায় ফেরা মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। তবে নগরীতে প্রবেশের ক্ষেত্রে পোশাক শ্রমিকদের পরিচয়পত্র প্রদর্শনের নির্দেশ দেয়া হয়েছে। এদিকে দেশের অধিকাংশ জেলা লকডাউন থাকলেও কার্যত ঢিলেঢালা হয়ে পড়েছে পরিস্থিতি।

করোনাভাইরাসের কারণে মাসখানেক বন্ধ থাকার পর সম্প্রতি পোশাক কারখানা খুলেছে। কর্মস্থলে যোগ দিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় ফিরছে শ্রমিকরা। মানছে না শারীরিক ও সামাজিক দূরত্ব।

সংক্রমণের ঝুঁকি সত্বেও বৈরি আবহাওয়ার মধ্যেই ঢাকায় ফিরেছে শতশত মানুষ। সামাজিক দুরত্বের যেন বালাই নেই। পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

এদিকে ঢাকায় প্রবেশে শ্রমিকদের কারখানার পরিচয়পত্র প্রদর্শনের জন্য নির্দেশ দিয়েছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেয়া হয়েছে। তবে চিঠিতে শ্রমিকদের ঢাকায় আনতে মালিকদেরকে নিরুৎসাহিত করা হচ্ছে বলেও জানানো হয়।

তবে দেশের অধিকাংশ জেলা লকডাউন থাকলেও রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় মানছে না সরকারি নির্দেশনা। তবে সেনা-বাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মানুষকে শারিরীক ও সামাজিক দূরত্ব নিশ্চিতে কাজ করে যাচ্ছে।

এই বিভাগের আরো খবর

সাহারা খাতুনের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন

জয়দেব দাশ: রাজনীতি সচেতন পরিবারের...

বিস্তারিত
অ্যাডভোকেট সাহারা খাতুন আর নেই

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের...

বিস্তারিত
১৪ ঠিকাদারের সঙ্গে কাজ না করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন...

বিস্তারিত
৬৬০ ওসিকে আইজিপির কঠোর বার্তা

অনলাইন ডেস্ক: দেশের সকল থানার...

বিস্তারিত
সাহেদের ব্যাংক হিসাব জব্দ

নিজস্ব প্রতিবেদক: রিজেন্ট হাসপাতাল...

বিস্তারিত
১৩ জুলাই থেকে দুবাইয়ে বিমানের ফ্লাইট চালু

নিজস্ব প্রতিবেদক: আগামী ১৩ ও ১৪ জুলাই...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *