খুলবে না রাজধানীর বড় ৪টি মার্কেট

প্রকাশিত: ০৭:৫০, ০৬ মে ২০২০

আপডেট: ০৭:৫০, ০৬ মে ২০২০

নিজস্ব প্রতিবেদক: শপিংমল থেকে করোনা ভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকায় রাজধানীর বৃহৎ চার মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন সংশ্লিষ্টরা। এই চার মার্কেট হলো বসুন্ধরা সিটি শপিংমল, যমুনা ফিউচার পার্ক, নিউমার্কেট চন্দ্রিমা মার্কেট

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত মৃতের সংখ্যা প্রতিদিনই বাড়লেও আগামী ১০ মে থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে দোকান শপিংমল খুলে দেয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছে সরকার। চলমান পরিস্থিতির উন্নতি না হলে রমজানে খুলবে না দেশের অন্যতম সেরা শপিংমলগুলো।

বিশেষজ্ঞরা বলছেন, ঈদের আগে বাজার করার জন্য শপিং মল খুলে দিলে ভিড় বাড়বে। আর এই ভিড় থেকেই বিপুল সংখ্যক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে।

করোনা বিস্তার রোধে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বসুন্ধরা সিটি শপিংমলটি না খোলার সিদ্ধান্ত নেয়।

ব্যাপারে বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা আবু তৈয়ব জানান, বসুন্ধরা সব সময় দেশ মানুষের কল্যাণে কাজ করে থাকে। মানবতার কথা চিন্তা করেই বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন। করোনা ভাইরাস মহামারির শুরু থেকেই তিনি মানুষের পাশে আছেন। শপিং মল না খোলা তার আরেকটি যুগান্তকারী সিদ্ধান্ত।

এদিকে করোনাভাইরাসের বিস্তার রোধে খুলবে না উপমহাদেশের সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্ক। মানুষের নিরাপত্তার কথা বিবেচনা করে এমন সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। শপিংমল কর্তৃপক্ষ জানায়, ঈদবাজারে শপিংমলে ভিড়ে ব্যাপকভাবে করোনাভাইরাস সংক্রমিত হতে পারে। এই আশঙ্কা থেকেই ঈদকে ঘিরে শপিংমল না খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

অন্যদিকে, নিউমার্কেট চন্দ্রিমা মার্কেটও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ।

এদিকে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন এক ভিডিও বার্তায় বলেছেন, স্বাস্থ্যবিধি যারা প্রতিপালন করে মার্কেট খোলা রাখতে পারবেন, তারা খুলবেন। যারা পারবেন না, তারা বন্ধ রাখলেও সমস্যা নেই। 

এই বিভাগের আরো খবর

বিমানের টিকিট পেতে প্রবাসীদের ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক : করোনা সংক্রমণ...

বিস্তারিত
পুরনো রূপে ঢাকা, তীব্র যানজট

ফাহিম মোনায়েম: পুরনো রূপে ফিরেছে...

বিস্তারিত
রাজধানীতে আবাসন ব্যবসায়ীর মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বসুন্ধরা...

বিস্তারিত
আবারও বাড়লো সোনার দাম

নিজস্ব প্রতিবেদক: আবারও সোনার দাম...

বিস্তারিত
আজও ঢাকায় ফিরছেন অনেকে

নিজস্ব প্রতিবেদক: ঈদ উদযাপন শেষে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *