দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ

প্রকাশিত: ০৩:০০, ১৮ মে ২০২০

আপডেট: ০৩:০০, ১৮ মে ২০২০

ডেস্ক প্রতিবেদন: ঈদের ছুটি কাটাতে গাদাগাদি করে গ্রামে ছুটছে নগরবাসী। জীবিকার তাগিদে অনেকে আসছেন নগরীর দিকে। গণপরিবহন বন্ধ থাকলেও দক্ষিণাঞ্চলের যাত্রীদের উপচেপড়া ভীড় দেখা গেছে পদ্মার ঘাটগুলোতে। নদী পারাপারের সময় মানা হচ্ছেনা কোন সামাজিক দূরত্ব। যাত্রীদের চাপের মুখে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডবিøউটিসি কর্তৃপক্ষ।

আজ (সোমবার) সকাল থেকেই পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। গাদাগাদি এবং গা ঘেঁষাঘেষি করে তারা পারাপার হচ্ছে। একই চিত্র দেখা গেছে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে। ব্যক্তিগত গাড়ির সাথে পার হচ্ছে সাধারণ যাত্রীরা।

পন্যবাহি যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় সকাল ১০টা থেকে ৪টির পরিবর্তে ১৪টি ফেরি চালানো হয়। তবে বেলা বাড়ার সাথে সাথে বেড়েছে যাত্রীদের চাপ। পরে পরিস্থিতি সামাল দিতে না পেরে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডবিøউটিসি কর্তৃপক্ষ। ঘাটের দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে রয়েছে কয়েকশ পন্যবাহি ট্রাক।

এদিকে দক্ষিণাঞ্চলে ২৩ জেলার যোগাযোগের অন্যতম মাধ্যম শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটেও সকাল থেকে মানুষের চাপ রয়েছে চোখে পড়ার মতো।

শিমুলিয়া ঘাটের মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ হেলাল উদ্দিন জানিয়েছেন, ঘাটে যানবাহনের পাশাপশি যাত্রীদের চাপ অত্যাধিক। গণপরিবহন বন্ধ থাকলেও ঢাকা থেকে দক্ষিনাঞ্চলে যাত্রীরা পায়ে হেঁটে, মোটরসাইকেল, অটোরিক্সা করে ঘাট এলাকায় আসছে। সকাল সকাল পদ্মা পাড়ি দিতে অনেকে রাতেই ঘাটে এসে অবস্থান করছে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ম্যানেজার ম্যারিনা আহামদ আলী জানান, টি ফেরিতে যাত্রী যানবাহন পারাপার করা হচ্ছে।

এই বিভাগের আরো খবর

অপহরণের ২ দিন পর শিশু উদ্ধার

মাদারীপুর সংবাদদাতা: গাজীপুর থেকে...

বিস্তারিত
ফরিদপুরে চালু হলো কৃষক বাজার

ফরিদপুর সংবাদদাতা: ফরিদপুরে চালু হলো...

বিস্তারিত
ঝালকাঠির ছৈলার চরে পর্যটন সম্ভাবনা

ঝালকঠি সংবাদদাতা : নানা প্রজাতির...

বিস্তারিত
যশোরে দেখা মিলছে জোনাক পোকার

যশোর সংবাদদাতা : গ্রামবাংলার...

বিস্তারিত
বাগেরহাটে করোনার নমুনা পরীক্ষায় ভোগান্তি

বাগেরহাট সংবাদদাতা: বাগেরহাট জেলায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *