সব দলকে সরকারের প্রতি সহযোগিতার আহ্বান কাদেরের

প্রকাশিত: ০৩:১৩, ১৯ মে ২০২০

আপডেট: ১০:১৮, ১৯ মে ২০২০

অনলাইন ডেস্ক: দেশ জনগণের স্বার্থে বিএনপিসহ সব রাজনৈতিক দলকে সরকারের প্রতি সহযোগিতার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। উপকূলের মানুষদের সাহসিকতার সাথে ঘূর্ণিঝড় আম্ফান মোকাবেলার আহ্বান জানিয়েছেন তিনি। স্বাস্থ্যসেবায় খরচ সহনীয় পর্যায়ে রাখতে বেসরকারি হাসপাতালের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

আজ (মঙ্গলবার) ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংক্রমণে করোনা কাউকে করুণা করবে না। কাদা ছোঁড়াছুড়ি না করে দেশ জনগণের স্বার্থে সরকারের প্রতি সহযোগিতা করুন। দায়িত্বশীল ভূমিকা পালন করুন। করোনা মোকাবিলায় ঐক্যই হবে আমাদের মূল শক্তি।করোনার এই সংকটে বিএনপিকে দায়িত্বশীল ভূমিকা পালনেরও আহ্বান জানিয়েছেন তিনি।

আশঙ্কা প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, ঈদ সামনে রেখে দলবেধে মানুষের গ্রামে ফেরার প্রবণতা অত্যন্ত বিপর্যয় পরিস্থিতি তৈরি করতে পারে। যা আশপাশের মানুষদের জীবনও হুমকির মুখে ফেলতে পারে।

এ সময় কলকারখানায় কর্মরত শ্রমিক এবং করোনাজনিত সংকটে ফ্রন্ট লাইনের যুদ্ধে অংশ নেয়া সাংবাদিকদের বেতন-ভাতা ঈদের আগেই পরিশোধ করার জন্য মালিকদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঘূর্ণিঝড় আম্ফানের সম্ভাব্য আঘাত এবং ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় সংশ্লিষ্ট বিভাগ ইতোমধ্যেই সকল প্রস্তুতি নিয়েছে। উপকূলীয় জেলার জনসাধারণকে সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবিলার অনুরোধ জানিয়েছেন তিনি । পাশাপাশি উপকূলীয় এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীদেরও মানুষের পাশে দাঁড়ানোর এবং মানুষকে আশ্রয় কেন্দ্রে পৌঁছে দিতে প্রশাসনকে সহযোগিতার আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের।

এছাড়া বেসরকারি হাসপাতাল, ক্লিনিক স্বাস্থ্য সেবায় অতি উচ্চমূল্য চার্জ না নিয়ে জনস্বার্থে এবং চলমান পরিস্থিতি মানবিক বিবেচনায় চিকিৎসা, নমুনা পরীক্ষার খরচ সহনীয় পর্যায়ে রাখার অনুরোধ জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এই বিভাগের আরো খবর

লকডাউন শিথিলে করোনা সংক্রমণ বাড়ছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: পুরোপুরি লকডাউনের...

বিস্তারিত
আরও কঠিন সময় আসছে: কাদের

নিজস্ব সংবাদদাতা: করোনা মহামারী এবং...

বিস্তারিত
স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান কাদেরের

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাস প্রতিরোধে...

বিস্তারিত
ঈদে ঘরমুখো যাত্রীদের সতর্ক করলেন কাদের

নিজস্ব প্রতিবেদক: ঈদ উপলক্ষ্যে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *