সরকারি হিসাবের চেয়ে মৃত্যু ‘৪০ গুণ’ বেশি: ফখরুল

প্রকাশিত: ০৫:৩৫, ১৯ মে ২০২০

আপডেট: ০৫:৩৫, ১৯ মে ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত মৃতের প্রকৃত সংখ্যা সরকারি হিসাবের চেযে ‘৪০ গুণ’ বেশি বলে দাবি করেছে বিএনপির। লকডাউন শিথিল করে সরকার দেশকে ভয়ংকর পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ (মঙ্গলবার) সকালে গুলশানে চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন রেস্টুরেন্ট, দোকান-পাট খুলে দেয়ার ডিএমপি’র নির্দেশনা সামাজিক দুরত্ব ধারনার সাথে সাংঘর্ষিক।করোনা প্রতিরোধে ক্ষমতাসীনদের অদুরদর্শিতা, সমন্বয়হীনতা, উদাসীনতা একগুয়েমি মনোভাবের প্রকাশ পেয়েছে বলেও দাবি করেন বিএনপি মহাসচিব।

জনস্বাস্থ্য বিশেজ্ঞদের উদ্ধৃতি দিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘করোনায় আক্রান্ত হয়ে সরকারি হিসাবে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৪৯ জনের, আক্রান্ত ২৩ হাজার ৮৭০ জন। জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, সংখ্যা আরও ৪০ গুণ বেশি হবে। গণমাধ্যমের তথ্যমতে করোনা উপসর্গে পর্যন্ত মৃত্যুবরণ করেছে প্রায় ১১০০ জন।’

বিএনপি মহাসচিব বলেন, করোনার নমুনা পরীক্ষার জন্য সরকার ঘোষিত ৪২টি টেস্ট সেন্টারের বেশ কয়েকটি সেন্টার কার্যকর নয়। যেসব সেন্টারে টেস্ট হচ্ছে তাও অপর্যাপ্ত। মানুষ লাইন ধরে ফিরে যাচ্ছেন টেস্ট না করে। তিনি আরও বলেন, যে পরিমাণ টেস্ট হচ্ছে তাও আবার এখনও পর্যন্ত দিনে ১০ হাজারে ওঠেনি। এরমধ্যে আক্রান্তের সংখ্যা ১৬ শতাংশ উঠেছে।

করোনায় মৃত্যুর দায় সরকারকে নিতে হবে, দাবি করে ফখরুল বলেন, ‘এভাবে চলতে থাকলে করোনা মোকাবিলা দূরে থাক, সারাদেশ ভয়াবহ পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে। এই মুহূর্তে লকডাউন শিথিল যথাযথ তদারকি না করে দিয়ে ভয়ঙ্কর বিপজ্জনক অবস্থায় ফেলে দিয়েছে। দাম্ভিকতা ছাড়া তাদের আর কিছুই নেই। প্রতিটি ক্ষেত্রে অদূরদর্শিতা, সমন্বয়হীনতা, উদাসীনতা একগুয়েমি মনোভাব প্রকাশ পেয়েছে।’

এই বিভাগের আরো খবর

লকডাউন শিথিলে করোনা সংক্রমণ বাড়ছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: পুরোপুরি লকডাউনের...

বিস্তারিত
আরও কঠিন সময় আসছে: কাদের

নিজস্ব সংবাদদাতা: করোনা মহামারী এবং...

বিস্তারিত
স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান কাদেরের

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাস প্রতিরোধে...

বিস্তারিত
ঈদে ঘরমুখো যাত্রীদের সতর্ক করলেন কাদের

নিজস্ব প্রতিবেদক: ঈদ উপলক্ষ্যে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *